ads

সোমবার , ২৫ অক্টোবর ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

জাহাঙ্গীর হোসেন, নকলা
অক্টোবর ২৫, ২০২১ ৪:০০ অপরাহ্ণ

শেরপুরের নকলায় অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার টাকার অবৈধ চায়নাদুয়ারী ও কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২৫ অক্টোবর সোমবার নকলা পৌরশহরের উত্তর বাজারে দুইটি কারেন্ট জালের গোডাউনে অভিযান চালিয়ে এসব কারেন্ট জাল জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক কাউছার আহাম্মেদ।

Shamol Bangla Ads

ওইসময় অবৈধ জাল বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, পৌর শহরের উত্তর বাজার এলাকায় দুইটি গোডাউনে অবৈধ কারেন্ট জাল রয়েছে বলে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়; যার আনুমানিক মূল্য ১ লাখ ২৫ হাজার টাকা। এর সাথে আরো তিনটি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। ওইসময় বিক্রির উদ্যেশে এনে অবৈধ জাল গোডাউনে রাখার দায়ে জাল ব্যবসায়ী মো. আরিফ মিয়াকে ১০হাজার ও রফিকুল ইসলাম সুজনকে ৮হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ জালগুলো প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানকালে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও মৎস্য দপ্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Shamol Bangla Ads

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. অনিক রহমান বলেন, মৎস্য রক্ষা ও মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য ওই অভিযান পরিচালনা করা হয়েছে। উন্মুক্ত জলাশয় ও সংলগ্ন বিলগুলোতে দেশীয় প্রজাতির মাছ রক্ষার্থে অবৈধ জাল বিক্রি বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

error: কপি হবে না!