ads

বুধবার , ২৮ এপ্রিল ২০২১ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

জামা-জুতা-ব্যাগ কিনতে টাকা পাচ্ছে শিক্ষার্থীরা, তথ্য এন্ট্রি শুরু ৯ মে

শ্যামলবাংলা ডেস্ক
এপ্রিল ২৮, ২০২১ ২:৩১ অপরাহ্ণ

প্রাথমিকের শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরে ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা ও কিট এলাউন্স বাবদ ১ হাজার টাকা করে দেওয়া হবে। কিট এ্যালাউন্স দ্বারা ছাত্র-ছাত্রীরা জামা-জুতা ও ব্যাগ কিনবে। এর জন্য তথ্য অন্তর্ভুক্তি আগামী ৯ মে থেকে শুরু হবে। প্রধান শিক্ষকরা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদে পিইএসপি পোর্টালে ২৫ মে পর্যন্ত তথ্য অন্তর্ভুক্ত করতে পারবেন। আর অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে চলতি অর্থবছরের ১ম ও ২য় কিস্তির টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প। ২৮ এপ্রিল
বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত আদেশে বলা হয়েছে, ২০২০-২০২১ অর্থবছরের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট এলাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা এন্ট্রি করণে বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Shamol Bangla Ads

চিঠিতে আরও বলা হয়েছে, ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিস্তির (জুলাই-২০ থেকে ডিসেম্বর-২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী ছাত্র-ছাত্রী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিত্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ। অর্থবছরের বিধানের কারণে বর্ণিত ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ সংক্রান্ত ডাটা এন্ট্রির কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার কোনো বিকল্প নেই। উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ের জন্য অর্থাৎ ২০২০-২১ অর্থ বছরের ৩য় কিস্তিতে উপবৃত্তির টাকার সঙ্গে অতিরিক্ত ১ হাজার টাকা হারে কিট এ্যালাউন্স পাবেন। কিট এ্যালাউন্স দ্বারা ছাত্র-ছাত্রীদের জামা জুতা ব্যাগ কিনবে।

error: কপি হবে না!