ads

সোমবার , ২১ অক্টোবর ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ইসলামপুরে স্কুল ফিডিং কর্মসূচির উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ২১, ২০১৩ ৭:২৩ অপরাহ্ণ

SAM_0234লিয়াকত হোছাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) : ‘স্কুলে যাওয়ায় শিশুর কাজ, কেউ রইবেনা বাইরে আজ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নদী ভাঙন ও দারিদ্র্যপীড়িত এলাকা জামালপুরের ইসলামপুর উপজেলায় শিশুদের শতভাগ স্কুলমুখী করে তুলতে ও পুষ্টিহীনতা দূর করতে স্কুল ফিডিং কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ অক্টোবর সোমবার উপজেলা পাবলিক হল মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চেয়ারম্যান আ. বারী মন্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি ফরিদুল হক খান দুলাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন   উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন পুথি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক জিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাসের চার্লেস চৌধুরী। ব্র্যাক এরিয়া কো-অর্ডিনেটর আবুল কাশেমের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিশ্ব খাদ্য সংস্থার সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. জহিরুল ইসলাম, ব্র্যাক জেলা রিপ্রেজেন্টেটিভ গোলাম মোহাম্মদ, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মফিজুর রহমান, ব্র্যাক শিক্ষা কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার মো. ফারুক হোসেন প্রমুখ।

Shamol Bangla Ads

উল্লেখ্য, বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমীন ও প্রতিমন্ত্রী মোতাহার হোসেন উপজেলার যমুনার তীরবর্তী চিনাডুলী ও ব্রহ্মপুত্র তীরবর্তী পলবান্ধা ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের দুপুরের খাবারের জন্য পাইলট প্রকল্পের উদ্বোধন করবেন বলে জানা গেছে। পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, কর্মসূচিটি চালু হলে শতভাগ শিশু স্কুলমুখী হবে বলে আশা করি। চিনাডুলী ইউনিয়নের বলিয়াদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার পাল জানান, যমুনার পাড়ের দরিদ্র অসহায় পরিবারের শিশুরা পুষ্টিহীনতা থেকে রক্ষা পাবে। পাশাপাশি শতভাগ প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা সম্ভব হবে। উপজেলা সহকারী শিক্ষা অফিসার ফরিদ উদ্দিন আহম্মেদ বলেন, বিশ্ব খাদ্য কর্মসূচি, অস্ট্রেলিয়ার অর্থায়নে বাংলাদেশ সরকারের সহযোগীতায় ব্র্যাক প্রকল্পটি বাস্তবায়ন করবে। তিনি জানান, চিনাডুলী ইউনিয়নের ১২টি, ৪টি এবতেদায়ী মাদ্রাসা ও পলবান্ধা ইউনিয়নের ৮টি প্রাথমিক বিদ্যালয় ও একটি এবতেদায়ী মাদ্রাসাসহ মোট ২৫টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান পাইলট প্রকল্পের আওতায় আনা হয়েছে।

error: কপি হবে না!