ads

বুধবার , ২৯ জুন ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতীতে আমন প্রণোদনা পেলেন ১১০০ কৃষক

খোরশেদ আলম, ঝিনাইগাতী
জুন ২৯, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ

‘আমন প্রণোদনা’ কর্মসূচির আওতায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ১ হাজার ১০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ। ২৯ জুন বুধবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে আমন ধানের বীজ, ১০ কেজি করে এমওপি ও ১০ কেজি ডিএপি সার দেওয়া হয়েছে।

Shamol Bangla Ads

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি উপকরণ বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ।

ওইসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ফরহাদ হোসেন, দিলরুবা আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

Shamol Bangla Ads

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার জানান, রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি ২০২১-২২ অর্থ বছরের ‘আমন প্রণোদনা’ কর্মসূচির আওতায় এ উপজেলার ১ হাজার ১০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ধানবীজ ও সার দেওয়া হচ্ছে। কৃষকরা যথাযথ চাষাবাদ করলে একদিকে আমন ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা খাদ্য চাহিদা মেটানোসহ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

error: কপি হবে না!