ads

বুধবার , ৩১ মার্চ ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কবিসংঘের আলোচনা ও কবিতাপাঠ

মইনুল হোসেন প্লাবন, স্টাফ রিপোর্টার
মার্চ ৩১, ২০২১ ৩:৫০ অপরাহ্ণ

শেরপুরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কবিসংঘ বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভা ও কবিতাপাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। ৩০ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় শহরের বটতলা কালিরবাজার এলাকাস্থ সিটি মিডিয়া সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, কবিসংঘের কার্যকরী সভাপতি, কবি-সাহিত্যিক রফিকুল ইসলাম আধার। ওইসময় তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উতপ্রোতভাবে জড়িত। কাজেই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও বঙ্গবন্ধু শেখ মুজিবের নামটিই উচ্চারণ করতে হয়। সুবর্ণজয়ন্তীর এ মাহেন্দ্রক্ষণে জাতি সে কাজটিই করছে। যদি ৭৫’র বিয়োগাত্মক পটপরিবর্তন না হতো এবং সেই পটপরিবর্তনের ধারাবাহিকতায় কখনও বিএনপি, কখনও বিএনপি-জামায়াত, আবার কখনও স্বৈরশাসনের নামে মুক্তিযুদ্ধবিরোধী চেতনাকে প্রতিষ্ঠিত করা না হতো, তবে দেশ এ সুবর্ণজয়ন্তীতে আরও ততোধিক সাফল্য অর্জন করতো। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তথা মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তারই সুযোগ্য তনয়া দেশরত্ন শেখ হাসিনা কাজ করছেন। তার দূরদর্শী নেতৃত্বে কারণেই দেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশের স্বীকৃতি পাচ্ছে। উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। কাজেই আজকের এই দিনে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শাণিত করে জাতিকে দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ থাকার শপথ নিতে হবে।

Shamol Bangla Ads

কবিসংঘের সভাপতি বিশিষ্ট কবি ও সাহিত্যিক তালাত মাহমুদের সভাপতিত্বে আলোচকদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শেরপুর সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. আবদুল আলীম তালুকদার, সিনিয়র সহ-সভাপতি কবি আরিফ হাসান ও সাংগঠনিক সম্পাদক ছড়াকার আইয়ুব আকন্দ বিদ্যুৎ। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কবি নুরুল ইসলাম মনি, কবি হাফিজুর রহমান লাভলু, মাছুদুল আলম সরকার, মনজুরুল হক, ফজিলা খাতুন শারমিন, কামরুজ্জামান বাদল, আল হারুন, শামছুল হক শামীম, শাহিন শিমুল, জুবায়ের হোসেন, জামাল শেখ, তানসেন মাহমুদ ইলহাম। পরে স্বাধীনতা, বঙ্গবন্ধু ও দেশপ্রেমমূলক স্বরচিত কবিতা পাঠে অংশ নেন উপস্থিত প্রায় অর্ধশতাধিক কবি।
অনুষ্ঠানে নীতির প্রশ্নে আপোসহীন সংকল্পে বদ্ধপরিকর মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের অন্যতম প্রধান মুখপত্র দৈনিক জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদ এবং ময়মনসিংহ বিভাগ আন্দোলনের প্রধান সংগঠক প্রবীণ আইনজীবী এ্যাডভোকেট আনিসুর রহমান খানের মৃত্যুতে তাদের আত্মার শান্তি কামনায় উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!