ads

শনিবার , ১১ এপ্রিল ২০২০ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বসলো ২৮তম স্প্যান : পদ্মা সেতুর ৪২০০ মিটার দৃশ্যমান

শ্যামলবাংলা ডেস্ক
এপ্রিল ১১, ২০২০ ২:১৩ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : পদ্মা সেতুর ২১ ও ২০ নম্বর পিলারে বসানো হলো ২৮তম স্প্যান। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৪ হাজার ২০০ মিটার। ১১ এপ্রিল শনিবার সেতুর ২০ ও ২১ নম্বর পিলারে ‘৪-বি’ স্প্যান বসানো হয়। পিলার দু’টির অবস্থান মুন্সীগঞ্জের মাওয়া ও মাদারীপুরে শিবচর এলাকায়। সকাল ৮টায় শুরু হয় স্প্যানটি বসানোর কার্যক্রম। সকল কারিগরি কাজ শেষে সকাল ৯টায় স্প্যানটি বসানো সম্পন্ন হয়। ২৭তম স্প্যান বসানোর ঠিক ১৪ দিনের মাথায় বসলো ২৮তম স্প্যানটি।
এর আগে শুক্রবার সকাল ৮টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যের তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যানটিকে তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার ‘তিয়ান ই’ ভাসমান ক্রেন বহন করে নিয়ে যায় সেতুর ১৮ ও ১৯ নাম্বার পিলারের কাছে।
প্রকৌশলী সূত্রে জানা যায়, চলতি মাসের শেষ সপ্তাহে ২৯ নম্বর স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে প্রকৌশলীদের। ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূলসেতু নির্মাণের কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।

error: কপি হবে না!