ads

শুক্রবার , ৫ এপ্রিল ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিএনপি’র নেতৃত্ব দিতে পারেন ডা: জোবায়দা!

শ্যামলবাংলা ডেস্ক
এপ্রিল ৫, ২০১৩ ৯:২৪ অপরাহ্ণ

zobida-rahman.thumbnail,বিশেষ প্রতিনিধি : বাংলাদেশে আসছেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান। বিএনপির শীর্ষস্থানীয় একটি সূত্র বুধবার জানায়, বিএনপির উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে মে মাসের মাঝামাঝি তিনি আসতে পারেন। তবে তিনি রাজনীতিতে সক্রিয় হবেন কিনা এ বিষয়ে নিশ্চিত কোন তথ্য না পাওয়া গেলেও অনেকের ধারনা তিনি বিএনপি’র হাল ধরতে পারেন।
জোবায়দা রহমান জিয়া পরিবারের জ্যেষ্ঠ পুত্রবধূ। তারেক রহমানের স্ত্রী। পেশায় চিকিৎসক। তার বাবা নৌবাহিনীর সাবেক প্রধান
রিয়ার এডমিরাল (অব.) প্রয়াত মাহবুব আলী খান। যোগাযোগ ও কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পালনকালে সিলেট বিভাগে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য মাহবুব আলী খানেরও রয়েছে আলাদা ইমেজ।
বাড়ির ছোট মেয়ে ডা. জোবায়দা দেশের রাজনীতিতে পরিচিত মুখ না হলেও ওয়ান ইলেভেনের প্রেক্ষাপটে তারেক রহমান, আরাফাত রহমান কোকো ও বেগম খালেদা জিয়া কারাগারে গেলে এই পরিবারের দেখভাল করতে গিয়ে প্রকাশ্যে আসেন তিনি। স্বল্পভাষী এ নারী সে সময় সবার নজর কাড়েন। চিকিৎসার জন্য তারেক রহমান লন্ডনে গেলে পরবর্তী সময়ে তিনিও সেখানে যান। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তিনি।
সূত্র জানায়, চলমান রাজনৈতিক সঙ্কটে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াও বেশ নিঃসঙ্গতা অনুভব করছেন। এ অবস্থায় পরিবারের সদস্যদের জন্য তিনি ব্যাকুল হয়ে পড়েছেন। বিশেষত দুহিতা জায়মা রহমানের অভাব প্রায়ই অনুভব করেন তিনি।
বিএনপির একটি সূত্র জানায়, সক্রিয় রাজনীতিতে ডা. জোবায়দা রহমানের অংশগ্রহণের ব্যাপারে আগ্রহী দলের অনেক জ্যেষ্ঠ নেতা। কিন্তু তারেক রহমান এ ব্যাপারে প্রথম থেকেই আপত্তি জানিয়ে আসছিলেন।
বিএনপি সূত্র জানায়, ডা. জোবায়দার দেশে ফেরার খবরে দলের তরুণ কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। জোবায়দার দেশে আগমনের দিনটি স্মরণীয় করে রাখার জন্য বিমানবন্দরে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাগম করা হবে। বেগম জিয়া বিমানবন্দরে পুত্রবধূকে অভ্যর্থনা জানাবেন।

error: কপি হবে না!