ads

মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বাংলাদেশকে হারিয়ে সেমিতে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায়

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৫, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে যাওয়ার লড়াইয়ে অস্ট্রেলিয়ার পাশাপাশি বাংলাদেশ, আফগানিস্তানও ছিল। কিন্তু সব কিছুই নির্ভর করছিল কঠিন সব সমীকরণে। আফগানদের ১১৫ রানে থামিয়ে সেই লক্ষ্য ১২.১ ওভারে টপকালে শেষ চারে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু সাকিব-শান্তরা সেটি পারেনি। একপ্রান্ত আগলে রেখেও বাংলাদেশকে জেতাতে পারল না লিটন। বরং রুদ্ধশ্বাস ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশকে ৮ রানে হারিয়েছে আফগানিস্তান।

Shamol Bangla Ads

এতে প্রথমবারের মতো সেমিফাইনালে যাওয়ার গৌরব অর্জন করেছে রশিদ খানের দল। বাংলাদেশের হারে সেমিফাইনালের আগেই ছিটকে গেল অস্ট্রেলিয়াও। আগামী ২৭ তারিখ ভোরে প্রথম সেমিফাইনালে ত্রিনিদাদে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানিস্তান।

অথচ রান তাড়া করতে নেমে সেমিফাইনালে যাওয়ার সমীকরণ মেলানোর মতো ব্যাটই করছিল বাংলাদেশ। তানজিম তামিম শুরুতে ফিরে গেলেও লিটনের কার্যকরী ব্যাটিংয়ে নাগালের মধ্যেই ছিল বাংলাদেশ। কিন্তু শান্ত-সাকিবের আউটের পর মাহমুদউল্লাহর খামখেয়ালি ব্যাটিংয়ে ভুগতে হয়েছে দলকে। যার চাপ এসে পড়ে পরের ব্যাটারদের কাঁধে। তাওহিদ হৃদয়ও চেষ্টা করেছিলেন সেমির সমীকরণ মাথায় রেখেই। তবে টাইমিং গড়মিলে ৯ বলে ১৪ রান করে হৃদয় আউট রশিদ খানের বলে বাউন্ডারির কাছে ক্যাচ দিয়ে।

Shamol Bangla Ads

এর পরপরই সেমির দৌড় থেকে ছিটকে যায় বাংলাদেশ। নূর আহমেদের ১০ম ওভারে এক বাউন্ডারি মেরে পাঁচটি ডট দেন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও টিকতে পারেননি তিনি। জেতা ম্যাচ কঠিন করে বাংলাদেশকে বিপদে ফেলে সাজঘরে ফিরেছেন তিনি। রশিদের এক ওভারে মাহমুদউল্লাহর পর রিশাদের বিদায়ে পরাজয়ের শঙ্কা ভর করে বাংলাদেশের শিবিরে। এক প্রান্তে লিটন দাস দাঁড়িয়ে থাকলেও আরেক প্রান্তে ছিল ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। তাতে কোনোরকমে একশ পেরিয়ে অলআউট হয় টাইগাররা। লিটন শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫৪ রান করে।

error: কপি হবে না!