ads

মঙ্গলবার , ১ অক্টোবর ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সাকার ফাঁসির রায়ের প্রতিবাদে রাজধানীতে ৪ গাড়িতে অগ্নিসংযোগ : ককটেল বিস্ফোরণ

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ১, ২০১৩ ১০:৩১ অপরাহ্ণ

468শ্যামলবাংলা ডেস্ক : বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায়ের প্রতিবাদে রাজধানীর ফকিরাপুল, বঙ্গবাজার, বাবুবাজার ও শান্তিনগরে ৪টি গাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। ১ অক্টোবর মঙ্গলবার দুপুর দেড়টা থেকে পৌনে ৪টা পর্যন্ত সময়ের মধ্যে ওইসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এছাড়া শান্তিনগর এলাকায় বিকেলে ৪টার দিকে একটি পিকঅ্যাপ ভ্যানে ৩-৪টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। তবে ওইসব ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।
পুলিশ, দমকল বাহিনী, হাসপাতাল ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার বেলা ৩টার দিকে ওই রায়ের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল থেকে ঢাকার বাবুবাজার এলাকায় একটি মাইক্রোবাসে অগ্নিসংযোগ এবং   ৮-১০টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছার পূর্বেই মিছিলকারীরা সেখান থেকে সটকে পড়ে। দুপুর সোয়া ২টার দিকে একদল দুর্বৃত্ত ফায়ার সার্ভিসের সদর দফতরের সামনে একটি পিকআপ ভ্যানে আগুন দেয়। দমকল বাহিনীর একটি ইউনিট গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নেয়। সেখানেও ২/৩টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। দুপুর দেড়টার দিকে ফকিরাপুল পানির ট্যাঙ্কির সামনে ওই রায়ের প্রতিবাদে একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলকারীরা বিভিন্ন স্লোগান দিতে দিতে একটি প্রাইভেটকারে আগুন লাগিয়ে দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছার পূর্বেই তারা পালিয়ে যায়।
এদিকে, বঙ্গবাজার নূর ইসলাম (২৫) নামে এক পিকঅ্যাপ ভ্যানচালক অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তার হাত ও পায়ের বেশকিছু অংশ পুড়ে গেছে।

error: কপি হবে না!