ads

বুধবার , ২৪ আগস্ট ২০২২ | ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতীতে মূল্য তালিকা না থাকায় ২ সার ব্যবসায়ীকে জরিমানা

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ২৪, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ

শেরপুরের ঝিনাইগাতীতে মূল্য তালিকা না থাকায় ২ সার ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২৪ আগস্ট বুধবার দুপুরে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফারুক আল মাসুদ।

Shamol Bangla Ads

জানা গেছে, চলতি মৌসুমে সারের কৃত্রিম সংকট ও মূল্য নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আল মাসুদ। অভিযানকালে ঝিনাইগাতী সদর বাজারের শিমুল মিয়ার সারের দোকান ও কুচনীপাড়া বাজারের সোহান মিয়ার সারের দোকানে মূল্য তালিকা টানানো না থাকায় শিমুল মিয়াকে ২ হাজার ৫শ টাকা এবং সোহান মিয়াকে ২ হাজার ৫শ টাকা করে মোট ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

পাশাপাশি তাদের সতর্ক করে ভবিষ্যতে ব্যবসায়ীদের নিয়মিত পণ্যের মূল্য তালিকা হালনাগাদ করা এবং পণ্য ক্রয়-বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ ও সরবরাহ করার প্রতি আহ্বান জানানো হয়। ওইসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন দিলদারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Shamol Bangla Ads

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, সার ক্রয়ের আগে ক্রেতা অবশ্যই ক্রয় রশিদ সংগ্রহ করতে হবে। সারের খুচরা মূল্য প্রতিবস্তা ইউরিয়া ১ হাজার ১শ টাকা, পটাশ ৭৫০ টাকা, ডিএপি ৮শ টাকা ও টিএসপি ১ হাজার ১শ টাকা।

error: কপি হবে না!