ads

বুধবার , ১৩ জুন ২০১৮ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিএনপি ভারত বিরোধী নয় : নোমান

শ্যামলবাংলা ডেস্ক
জুন ১৩, ২০১৮ ৮:৪৩ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : বিএনপি ‘ভারত বিরোধী’ নয় বলে দাবি করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ১৩ জুন বুধবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি ওই দাবি করেন।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারা ও রোগ মুক্তির জন্য এ দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।
বিএনপির একটি প্রতিনিধি দলের ভারত সফর প্রসঙ্গে আব্দুল্লাহ আল নোমান বলেন, ভারত সফর নিয়ে তাদের অভ্যন্তরীণ রাজনীতিতে কথা হচ্ছে। কিন্তু সেখানে কোনো নির্দিষ্ট এজেন্ডা ছিল না। আর বিএনপি সরকারেও নাই। তবে ভারতের নেতৃবৃন্দের সঙ্গে তাদের বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। তারা কথা বলেছেন, ভারতের নেতৃবৃন্দও বলেছেন। ভারত প্রতিবেশী ও বন্ধু রাষ্ট্র। কিন্তু বন্ধুর সঙ্গে তাদের দ্বিপক্ষীয় অনেক সমস্যা রয়েছে। আর এই সমস্যাগুলো বলতে গেলেই যে, বিএনপি ভারত বিরোধী হয়ে গেল— সেটা নয়।
২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, যে ঘাটতি বাজেট দেওয়া হয়েছে, এটা উদ্দেশ্যপ্রণোদিত। কারণ যারা দরিদ্র ও মধ্যবিত্ত তাদের ট্যাক্স প্রদান করতে হবে। আর যারা ব্যাংক লুট করেছেন, তাদের কাছে যাবে এই টাকা।
খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার বর্ণনা দিয়ে নোমান বলেন, সরকার খালেদা জিয়ার অসুস্থতা ভিন্নখাতে প্রবাহিত করে রাজনৈতিক ইস্যুতে নিয়ে যেতে চায়। অবিলম্বে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে উন্নত চিকিৎসা করার জন্য সরকারের প্রতি আবারও দাবি জানান তিনি।
জাতীয়তাবাদী সমর্থক দলের যুগ্ম আহ্‌বায়ক সরকার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলীও বক্তব্য দেন।

error: কপি হবে না!