ads

শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

দরিদ্র শিক্ষার্থীদের প্রবেশাধিকার ও মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য কাজ করছে সরকার : শেরপুরে শিক্ষা সচিব

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ২১, ২০১৩ ৬:৩৪ অপরাহ্ণ

Sherpur Pic-1স্টাফ রিপোর্টার : শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, দরিদ্র শিক্ষার্থীদের প্রবেশাধিকার ও মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য কাজ করছে সরকার। শিক্ষা সচিব ২১ সেপ্টেম্বর শনিবার দুপুরে শেরপুর সরকারি কলেজ মিলনায়তনে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে ওই কথা বলেন।
তিনি বলেন, গত সাড়ে ৪ বছরে সরকার সফলতার সাথে ৯২ কোটি বই বিনামূল্যে বিতরণ করেছে। যা সারা বিশ্বে কোথাও কেউ করতে পারেনি। আগামী বছর আরও ৩০ কোটি বই শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হবে। শিক্ষার্থীদের সৃজনশীল মানুষ হিসেবে গড়ে ওঠার ওপর গুরুত্বারোপ করেন তিনি।
শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল গণির সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য আতিউর রহমান আতিক, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান তাছলিমা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অঞ্জন চন্দ্র পাল প্রমুখ। আলোচনা ও পুরস্কার বিতরণ শেষে শেরপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
এছাড়া শুক্রবার রাতে শেরপুর সার্কিট হাউজে শেরপুর সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় করেন শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। মতবিনিময় সভায় উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশ্যে শিক্ষা সচিব বলেন, শিক্ষক সমাজ ক্ষতিগ্রস্থ হবে এমন কোন কাজ সরকার কখনই করবে না। তবে দেশের শিক্ষার মান উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। এজন্য দেশের ২০ হাজার ৫শ স্কুলে মাল্টিমিডিয়ায় ক্লাশ করা হবে। স্নাতক পর্যন্ত সকল শিক্ষার্থীকে ভাতা প্রদানের জন্য সরকার কাজ করে যাচ্ছে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক অঞ্জন কুমার পাল, সদর উপজেলা নির্বাহী অফিসার আইরীন ফারজানাসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!