ads

শনিবার , ৪ মে ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মিয়ানমারের আরও ৪০ সীমান্তরক্ষী পালিয়ে এলেন টেকনাফে

শ্যামলবাংলা ডেস্ক
মে ৪, ২০২৪ ৬:৫৬ অপরাহ্ণ

মিয়ানমারের চলমান সংঘাতের জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ৪০ সদস্য কক্সবাজারের টেকনাফে পালিয়ে এসেছেন। পরে তাদের নিরস্ত্রীকরণ করে হেফাজতে নিয়েছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যরা। শনিবার (৪ মে) বিকাল সাড়ে ৫টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার উইংয়ের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ঠিক কতজন প্রবেশ করেছেন তা জানাতে পারেননি তিনি।

Shamol Bangla Ads

বিষয়টি নিয়ে তাৎক্ষণিক কথা বলতেও রাজি হননি বিজিবির কোনো কর্মকর্তা। এ বিষয়ে কথা বলতে অপরাগতা প্রকাশ করেছেন স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরাও।

তবে স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ভোর থেকে টেকনাফ সীমান্তের দুটি পয়েন্ট দিয়ে অন্তত ৪০ জন বিজিপির সদস্যকে পালিয়ে আসতে দেখা গেছে। এর মধ্যে সাবরাং আচারবুনিয়া সীমান্ত দিয়ে ১৪ জন ও নাজিরপাড়া সীমান্ত দিয়ে ২৬ জন প্রবেশ করেছেন।

Shamol Bangla Ads

এর আগে মিয়ানমারের রাখাইনের সংঘাত থেকে দুই দফায় পালিয়ে আসা দেশটির বিজিপি ও সেনাবাহিনীর ৬১৮ সদস্যকে ফেরত পাঠানো হয়। এর মধ্যে গত ২৫ এপ্রিল বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ জন বিজিপি-সেনা এবং ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জন বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তা ছিল।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!