ads

শুক্রবার , ১ সেপ্টেম্বর ২০১৭ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

‌‌‌‌‌‌‌‌‌‌’আন্তর্জাতিক সম্প্রদায় রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে’

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০১৭ ৪:০৩ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরব থাকার সমালোচনা করে বলেছেন, যারা সবসময় মানব সভ্যতার ও আর্তমানবতার কথা বলে তারা মায়ানমারে নিপিড়িত রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে চরমভাবে ব্যর্থ হয়েছে।
১ সেপ্টেম্বর শুক্রবার কুষ্টিয়াস্থ নিজ বাস ভবনে ঈদ উপলক্ষে জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে কুষ্টিয়া জেলা প্রশাসনের সর্বস্তরের কর্তাব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, এর আগেও যখন সিরিয়ার শরণার্থীরা পশ্চিমা বিশ্বের ইউরোপ বা বিভিন্ন দেশে যখন যাওয়ার জন্য চেষ্টা করেছিল তখনো তারা সে ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে আসেনি। শুধু মায়ানমার নয় সিরিয়াসহ বিভিন্ন দেশে নিপিড়িত মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে এসব আন্তর্জাতিক সম্প্রদায়।
তিনি বলেন, সেই আন্তর্জাতিক সম্প্রদায় এখন রোহিঙ্গাদের ব্যাপারেও নিরব অবস্থানে আছে এটা অত্যন্ত দুঃখ জনক। বাংলাদেশের মত দরিদ্র ও উন্নয়নশীল দেশ হয়েও সে দেশে আমরা ইতিমধ্যে ৫ লাখ রোহিঙ্গা আশ্রয় দিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী যিনি ইতিমধ্যে সরকাররের প্রত্যেকটি ইউনিট ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দিয়েছেন রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণের জন্য।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রতিটি মানুষকে মানবিক দৃষ্টিতে বিচার করে মানবিক সহায়তার হাত বাড়িয়ে তাদের রক্ষা করে যাবার চেষ্টা করছি। ঠিক এই সময়ে আন্তর্জাতিক সম্প্রদায় এর নিরবতা দুঃখজনক। গোটা বিশ্ববাসীকে হতাশ করেছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!