ads

বৃহস্পতিবার , ৮ নভেম্বর ২০১৮ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

২৩ ডিসেম্বর জাতীয় নির্বাচন : ১৯ নভেম্বর নাগাদ মনোনয়নপত্র দাখিল

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ৮, ২০১৮ ৮:৩৬ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা জাতির উদ্দেশ্য দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের ওই তফসিল ঘোষণা করেন। সন্ধ্যা ৭টা থেকে এক যোগে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সিইসির ওই ভাষণ সম্প্রচার করা হয়। এছাড়া বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতেও ভাষণ সম্প্রচার করা হয়।
তফসিল অনুযায়ী, জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর। আর ভোট গ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর। নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ পেছাতে বিরোধীদলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্টের দাবির মধ্যেই বৃহস্পতিবার তফসিল ঘোষণা করলেন সিইসি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে সিইসি বলেন, ‘মতবিরোধ থাকলেও সব রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানাই। আমরা প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন আশা করি।’
নির্বাচনী প্রচারণায় সব রাজনৈতিক দল সমান সুযোগ পাবে— একথা উল্লেখ করে তিনি বলেন, প্রযুক্তির ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করা যাবে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!