ads

রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

আদুরী নির্যাতনের বিচার দ্রুত আইনের আওতায় আনার সিদ্ধান্ত

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০১৩ ৩:১৩ অপরাহ্ণ

adurriশ্যামলবাংলা ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি জানিয়েছেন, আলোচিত গৃহকর্মী আদুরী নির্যাতন মামলা দ্রুত বিচার আইনের আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৯ সেপ্টেম্বর রবিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দেন তিনি।
চুমকি জানান, নারী সমাজের বিরুদ্ধে অপপ্রচার বন্ধে সোমবার সারাদেশে একযোগে মানববন্ধন করার সিদ্ধান্ত নিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সারাদেশে একযোগে সকাল ১০টায় শুরু হবে ওই মানববন্ধন। রাজধানীতে সচিবালয়ের সামনে আব্দুল গণি রোড, কেন্দ্রীয় শহীদ মিনার, সংসদ ভবনের দক্ষিণ পার্শ্বে ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে সামনে ওই কর্মসূচি অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে সর্বস্তরের নারী পুরুষকে অংশ নেওয়ার জন্য আহবান জানান তিনি। একইসাথে ওই দিন জাতীয় কন্যা শিশু দিবস হওয়ায় উভয় কর্মসূচি একত্রে পালনের কথাও জানান প্রতিমন্ত্রী।
দেশে নানান ইস্যুতে মানববন্ধন কর্মসূচি জনগণ দেখলেও এবারেই প্রথম সরকারের কোনো মন্ত্রণালয় মানববন্ধন কর্মসূচি পালন করতে যাচ্ছে।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, নারীর অগ্রযাত্রা এরইমধ্যে বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির নতুনমাত্রা ও গতিসঞ্চার করেছে। কতিপয় স্বার্থান্বেষী মহলের অপ্রপচারের বলি হতে পারে না নারীসমাজ। তাই ওই কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, ১ থেকে ২০ সেপ্টেম্বর দেশের সব উপজেলা ও জেলা সদরে নারীদের অংশগ্রহণে উন্মুক্ত সংলাপ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ২১ থেকে ২৯ সেপ্টেম্বর ‘বন্ধ হবে কি জয়িতাদের পথচলা’ শীর্ষক সংলাপ চলছে।

error: কপি হবে না!