ads

বৃহস্পতিবার , ৩০ জানুয়ারি ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মাদকের ভয়াবহতা এখনো কমেনি : সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জিলুল হক

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ৩০, ২০১৪ ৬:৪৬ অপরাহ্ণ

15তাপস চন্দ্র সরকার, কুমিল্ল­া : কুমিল্লা বিজিবি-১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ান আটককৃত ২০১৩ সালের মার্চ থেকে জানুয়ারী ’১৪ পর্যন্ত ১১ মাসে ৪ কোটি ৩৩ লাখ ৫৩ হাজার ৭শ ৫০ টাকার মাদকদ্রব্য ও ভারতীয় যৌন উত্তেজনক ট্যাবলেট উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় কুমিল­া কোটবাড়ীতে ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কার্যালয়ে উদ্ধারকৃত মালামালগুলো ধবংস ও গণ-সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি কুমিল­া বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জিল­ুল হক বলেন- মাদকের ভয়াবহতা এখনো কমেনি। বর্তমান সরকারের একটি বড় অঙ্গীকার হচেছ সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযান সফল করে শান্তিময় সমাজ গড়া। এ প্রতিশ্র“তিতে বিজিবি অগ্রণী ভূমিকা পালন করছে। বিশেষ করে ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ান চোরাচালনা বিরোধী অভিযানে সাফল্যের ক্ষেত্রে অন্যান্য বর্ডার গার্ড ব্যাটালিয়ানের তুলনায় অগ্রবর্তী অবস্থানে থাকায় তিনি তাঁর সন্তুষ্টির কথা ব্যক্ত করেন।
অন্যান্য বক্তারা বলেন- মাদক যুব সমাজকে ধ্বংস করেদিয়েছে। কুমিল­ার ১২৫ কিলোমিটার এলাকা ভারত সীমান্ত দিয়ে অব্যাহত অস্ত্র আর মাদকসহ চোরাচালানীদের অবৈধ মালামাল আনা নেয়ায় অপরাধী চক্রের স্বর্গরাজ্যে পরিনত হয়েছে। ১৬টি উপজেলা নিয়ে গঠিত জেলার ৫টি উপজেলাই সীমান্ত ঘেঁষা।  কুমিল­ার সীমান্ত এলাকা এখন চোরাকারবারীরা বেপোরোয়া হয়ে উঠেছে। চোরাচালান এখন আর চোরাই পথে হয় না। চোরাচালান এখন ওপেন সিক্রেটে পরিণত হয়েছে। সীমান্তের ১২৫ কিলোমিটার এলাকা একরকম এখন চোরাচালানীদের নিয়ন্ত্রণে। দিনে-রাতে নির্বিঘেœ এপার ওপার মাল পাচার হচেছ।

Shamol Bangla Ads

17অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুমিল­া জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, কুমিল­া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাজ্জাদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কুমিল­া সদর সার্কেল জাহাঙ্গীর হোসেন, কুমিল­া প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি শহিদুল হক সেলিম, দৈনিক জনকণ্ঠ কুমিল­া প্রতিনিধি মীর শাহআলম প্রমুখ। পরে অতিথিরা উদ্ধারকৃত মালামাল ধবংস ও পুড়িয়ে ফেলেন।
উদ্ধারকৃত মালামালের মধ্যে ফেনসিডিল ৯ হাজার ২৭৭ বোতল, গাঁজা ২ হাজার ৩১৮ কেজি, ভারতীয় মদ হুইস্কি ৯ হাজার ৩১৯ বোতল, ভারতীয় বিয়ার ২ হাজার ৩৫৭ বোতল, বাংলা মদ ২১১ লিটার, ভারতীয় তামাক ১৭৫ কেজি, ভারতীয় হোয়াইট মিসসেফ ৭৭২ বোতল, ভারতীয় রিকোডেক্স সিরাপ ২১১বোতল, ভারতীয় থ্রী এক্স রাম ১৭ বোতল, ভারতীয় ম্যাজিক ট্যাংগু ১হাজার ৮৮ বোতল, ভারতীয় কোরেক্স সিরাপ ৩৪৯ বোতল, ভারতীয় ভুটকা মদ ৫৩৭ লিটার, বিয়ার ক্যান ২৮১টি, অফিসার চয়েজ ৬৮৩ বোতল, ইয়াবা ট্যাবলেট ২০৪ বোতল, ম্যাগডুয়েল-১ ২৬৮ বোতল। এছাড়া যৌণ উত্তেজক ট্যাবলেট ভারতীয় সেনেগ্রা ট্যাবলেট ১১ হাজার ৮’ পিচ, টার্গেট টেবলেট ৪৪ হাজার ৮৪০ পিচ, আইকন এক্সপি ৭৬০ বোতল, ইসকর্ক সিরাপ ১৩৯ বোতল, ইনঃ কিউপ্রেনোর ফিল ৩৪৮ বোতল,র‌্যানকর্ক সিরাপ ১০ বোতল, রেষ্টকর্ক সিরাপ ৩০ বোতল, আরকর্ক সিরাপ ৫৫ বোতল, পিপআন সিরাপ ৩ বোতল, পারডোকর্ক সিরাপ ২৮ বোতল, বিভিন্ন প্রকার টেবলেট ৮৬হাজার ২৮০টি ও টোনোগেসিক ইজেকশন ৩৮টি।  এর মধ্যে গত ১১ মাসে মালিকসহ ৯১টি, মালিক ছাড়া ১২৩৭টি মামলা হয়েছে এবং ৯৭ আসামী আটক করেছে। পলাতক রয়েছে মামলারভুক্ত ৫৭ জন আসামী।
জানা যায়, সীমান্ত এলাকাগুলো দিয়ে ভারত থেকে মাদকদ্রব্য পাচারের জন্য দিন দিন নতুন কৌশল গ্রহণ করছে মাদক ব্যবসায়ীরা। তাছাড়া দরিদ্র পরিবারের মহিলাদের দারিদ্র্যতার সুযোগ নিয়ে মোটা অংকের টাকার প্রলোভন দেখিয়ে তাদের দিয়ে বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে মাদক। আবার দরিদ্র স্কুল-কলেজের শিক্ষর্থীদের শরীরে বেধেও মাদকদ্রব্য পাচার করা হচ্ছে। গ্রেফতার হওয়া একাধিক মহিলা জানায়, তারা নির্দিষ্ট স্থানে পৌঁছে দিয়ে প্রতি চালান ফেনসিডিল ও ইয়াবা ট্যাবলেট বাবত ৩০০-৪০০ টাকা করে পায়। তারা আরও জানা যায়, কুমিল­ার যেসব স্থানে চিহ্নিত মহিলা মাদক ব্যবসায়ী রয়েছে তাদের অধীনেই নিয়োজিত রয়েছে অন্তত দুই হাজার পাচারকারী। মহিলাদের পাশাপাশি এখন শিশুদের ব্যবহার করা হচ্ছে। মহিলা মাদক পাচারকারীরা পাচারের সময় বোরখা এবং চলাচলে সিএনজি, অটোরিকশা বেবী টেক্সি ব্যবহার করে থাকে। এছাড়াও বিভিন্ন মৌসুমে কাঁঠাল, তরমুজ, বাঙ্গি ফলের ভেতর পাচারকারীরা ফেনসিডিল ঢুকিয়ে পাচার করছে। সম্প্র্রতি শাসনগাছা বাসস্ট্যান্ডে ডিবি পুলিশ দুইজন লোককে গ্রেফতার করে যারা দুই কাঁঠালের খোসার ভেতরে ১৩০ বোতল ফেনসিডিল ঢুকিয়ে পাচার করতে ঢাকাগামী বাসে উঠেছিল। এছাড়া অ্যাম্বুলেন্স, প্রাইভেট কার, মাইক্রো, দুধের গাড়িতে করেও মাদকদ্রব্য পাচার করা হচ্ছে। ১৬টি উপজেলা নিয়ে গঠিত জেলার ৫টি উপজেলাই সীমান্ত ঘেঁষা। ৭৪ কিলোমিটার এলাকা ভারত সীমান্তজুড়ে অবস্থিত। এ ৫টি উপজেলা হল ব্রাহ্মণপাড়া, বুড়িচং, আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!