প্রকাশকাল: 12 সেপ্টেম্বর, 2018

ময়মনসিংহে পাল্টাপাল্টি সমাবেশ-মানববন্ধন স্থগিত

ময়মনসিংহ প্রতিনিধি ॥ ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে রাজাকার বলে কটাক্ষ করায় এবং তার পূত্র ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তকে হত্যা মামলার প্রধান আসামী করায় মামলা প্রত্যাহারের দাবিতে ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশ ও যুবলীগ নেতা আজাদ হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার শাস্তির দাবিতে ১৩ সেপ্টেম্বর বিকালে ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে একই স্থানে একই সময়ে আহুত পাল্টাপাল্টি সমাবেশ ও মানববন্ধনটি অবশেষে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির নির্দেশে স্থগিত করা হয়েছে। এর মাধ্যমে বিভাগীয় শহরে ক্ষমতাসীন দলের বিবদমান দুটি গ্রুপের মাঝে সম্ভাব্য সংঘাত ও সংঘর্ষের হাত থেকে রেহাই পেলো। একইস্থানে একই সময়ে পাল্টাপাল্টি মানববন্ধন ও সমাবেশের ডাক দেয়ায় শহরবাসীর মাঝে দারুন আতংক দেখা দিয়েছিলো। সকল ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশের নির্দেশে উভয়পক্ষকে ১৩ সেপ্টেম্বর রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে কোন ধরণের মানববন্ধন, সভা সমাবেশ না করতে নিষেধ করেছেন। কোতোয়ালী পুলিশের ওসি মাহমুদুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে রাজাকার বলে কটাক্ষ করায় এবং ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় রেলওয়ে স্টেশন কৃষ্ণচুড়া চত্বরে ময়মনসিংহ মাহনগর আওয়ামীলীগ মুক্তিযোদ্ধা- জনতার প্রতিবাদ সমাবেশ আহবান করে।
অপরদিকে ময়মনসিংহ মহানগর যুবলীগ নেতা সাজ্জাদ আলম ওরফে শেখ আজাদ হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও আজাদের স্ত্রীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ ডাক দিয়েছে আকুয়া এলাকাবাসী। শহরের রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ করার অনুমতি প্রার্থনা করে এলাকাবাসী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেছেন। গত মঙ্গলবার এলাকাবাসীর পক্ষে আব্দুল কাউয়ুম, সপু মিয়া ও আলমগীর হোসেন আলম এ আবেদন করেন। আবেদনে উলে¬খ করা হয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর দুপুর বারোটায় রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে মানববন্ধন ও সমাবেশ করতে তারা প্রশাসনের কাছে অনুমতি প্রার্থনা করেছেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!