ads

শনিবার , ২৩ জুন ২০১৮ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নাইজেরিয়ার জয়, আর্জেন্টিনা শিবিরে আশা

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৩, ২০১৮ ১:৪৪ পূর্বাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : ভোলগোগ্রাদে শুক্রবার রাত ন’টার ম্যাচে নাইজেরিয়ার জয় আর আইসল্যান্ডের হার এই প্রত্যাশায় ছিল আর্জেন্টিনা। এমনকি আইসল্যান্ডের সমতাও আর্জেন্টিনার জন্য ছিল চিন্তার। আর নাইজেরিয়ার ছিল বিশ্বকাপে টিকে থাকার মিশন। দুটোই পূর্ণ করেছে দ্য ঈগলসরা। নিজেদের স্বপ্ন যেমন টিকিয়ে রেখেছে। আশার যোগান দিয়েছে আর্জেন্টিনা শিবিরে।
আর্জেন্টিনাকে রুখে দেওয়া আইসল্যান্ডের বিপক্ষে চোখ ধাঁধাঁনো দুই গোল করেছে দ্য ঈগলরা। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে মুসা-মোজেসরা। তবে হারলেও আইসল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আাশা থাকছে। ‘ডি’ গ্রুপে দ্বিতীয় রাউন্ডে কেবল ক্রোয়েশিয়া নিশ্চিত করেছে তাদের নাম। আর্জেন্টিনা, নাইজেরিয়া, আইসল্যান্ড থাকছে শেষ ম্যাচের অপেক্ষায়।
নাইজেরিয়া-আইসল্যান্ডের গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য সমতায় শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় নাইজেরিয়া। এরপর ৭৫ মিনিটে মুসা নিজের এবং নাইজেরিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেন। ম্যাচের ৬২ ভাগ বল পায়ে রেখে খেলে দ্য ঈগলসরা। কিন্তু গোলে কোন শট নিতে পারেনি প্রথমার্ধে। অন্যদিকে মাত্র ৩৮ ভাগ বল পায়ে নিয়ে চারটি আক্রমণ করেছে আইসল্যান্ড। র‌্যাংকিং অবশ্য আইসল্যান্ডের পক্ষে ছিল।
ম্যাচের ৩ মিনিটের মাথায় ফ্রি কিক পায় আইসল্যান্ড। তা থেকে ভালো একটি শটও নেন তারা। শুরুতেই দারুণ সেভ করে দলকে বাঁচায় নাইজেরিয়া গোলরক্ষক ইউজিসি। ছয় মিনিটের মাথায় আবার আক্রমণ করে আইসল্যান্ড। নাইজেরিয়া কাউন্টার অ্যাটাক এবং লম্বা পাসে কিছু আক্রমণ করার চেষ্টা করে। কিন্তু সফল হয়নি তারা। ৩৬ মিনিটে ক্রস থেকে সুযোগ তৈরি করে আইসল্যান্ড। ম্যাচের ৪৫ মিনিটে সেরা সুযোগটা পায় আইসল্যান্ড। কিন্তু গোল হয়নি তা থেকেও। শেষে গোল শূন্য সমতা নিয়ে প্রথমার্ধে মাঠ ছাড়তে হয় দু’দলকে।
তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় নাইজেরিয়া। ম্যাচের ৪৯ মিনিটে মুসার লম্বা পাস নিয়ন্ত্রনে নেওয়া এবং ভলি থেকে গোল করাটা ছিল দারুণ। এরপর ৬১ মিনিটে আবার সুযোগ তৈরি করে নাইজেরিয়ার মোজেস। ৬৯ মিনিটের সুযোগটা ছিল আইসল্যান্ডের। ৭৮ মিনিটে দারুণ ড্রিবল করে ডিফেন্ডার এবং গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করেন মুসা। তবে ৮০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমানোর সুযোগ পায় আইসল্যান্ড। কিন্তু গোলের বাইরে মেরে সুযোগ নষ্ট করে তারা। ৯১ মিনিটে আইসল্যান্ডের সুযোগ ফিরিয়ে দিয়ে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নাইজেরিয়া।
নাইজেরিয়া যদি শেষ ম্যাচে আর্জেন্টিনাকে হারাতে পারে তবে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে তারা। আর হারলে বিদায় নেবে রাশিয়া থেকে। তবে আর্জেন্টিনার সঙ্গে নাইজেরিয়া ড্র করলে রাশিয়া ছাড়তে হবে আর্জেন্টিনার। আবার ওই ম্যাচে  সমতা হলে আইসল্যান্ডের সুযোগ তৈরি হবে। তখন আইসল্যান্ডক জিততে হবে আর আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের সমীকরণের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!