• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান
/ Uncategorized

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ গঠিত : আলীকদম উপজেলা থেকে থোয়াইচাহা মার্মা সদস্য মনোনীত

প্রতিবেদকের নাম / ১২৭ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ৩০ মার্চ, ২০১৫

হাসান মাহমুদ, আলীকম (বান্দরবান) : বান্দরবান পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়েছে। গতবুধবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। এতে আলীকদম উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক থোয়াইচাহা মার্মা মনোনীত হয়েছেন। গতকাল শনিবার বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে তাকে আলীকদম উপজেলার প্রান্তরেখা থেকে বরণ করে নিয়েছেন আলীকদমের হাজার হাজার জনতা।

ইতোপূর্বে পার্বত্য জেলা পরিষদে নারী সদস্য পদ না থাকলেও এবার দুইজন নারী সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে। অপরদিকে একজনমাত্র বাঙালি সদস্য পদের পরিবর্তে একজন নারীসহ চারজন সদস্য পদ করা হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সদস্য সংখ্যা ৫ থেকে বাড়িয়ে ১৫ সদস্যবিশিষ্ট করা হয়েছে। এ নিয়োগাদেশে জেলা পরিষদ চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বাবু ক্য শৈ হা ও সদস্য পদে কাজী মোঃ মজিবুর রহমান, ক্যসাপ্রু এবং কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যাকে বহাল রাখা হলেও অপর সদস্য অংপ্রু ম্রোকে বাদ দেওয়া হয়েছে।
নতুন অন্তর্ভুক্ত সদস্যরা হচ্ছেন- বান্দরবান সদর থেকে লক্ষ্মীপদ দাশ, লামা উপজেলা থেকে মোঃ জহিরুল ইসলাম ও মিসেস ফাতেমা পারুল, বান্দরবান সদরের বাবু ক্যাসাপ্রু মার্মা, আলীকদম উপজেলা থেকে থোয়াইচাহা মার্মা, থানচি উপজেলা থেকে থোয়াইহামং মার্মা, বান্দরবান সদরের তিং তিং ম্যা ও সিংইয়ং ম্রো ও ফিলিপ ত্রিপুরা, রোয়াংছড়ি উপজেলা থেকে কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, রুমা উপজেলা থেকে জুয়েল বম, নাই্যংছড়ি উপজেলা থেকে ক্যাউচিং চাক ও বান্দরবান সদর থেকে প্রাসা খেয়াং প্রমুখ।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর