• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান
/ Uncategorized

মত্স্য উত্পাদনের পাশাপাশি দেশীয় ঝিনুকে মুক্তা চাষ করে লাভবান হওয়া সম্ভব : মত্স্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী

প্রতিবেদকের নাম / ১৬৯২ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ১৮ অক্টোবর, ২০১৪

Mymensingh Pic-2ময়মনসিংহ প্রতিনিধি : মত্স্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, মত্স্য উত্পাদনের পাশাপাশি স্বাদু পানির দেশীয় ঝিনুকে মুক্তা চাষ করে দ্রুত লাভবান হওয়া সম্ভব। তিনি গ্রামীণ মহিলাদের স্বাবলম্বী হতে পুকুরের ঝিনুকে মুক্তা চাষ করার আহবান জানান।
তিনি ১৮ অক্টোবর শনিবার বিকেলে ময়মনসিংহে বাংলাদেশ মত্স্য গবেষণা ইনষ্টিটিউট (বিএফআরআই) অডিটরিয়ামে মুক্তা চাষ প্রযুক্তি উন্নয়ন ও সম্প্রসারণ শীষক প্রশিক্ষণের সমাপনী ও সণদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিন দিন ব্যাপী প্রশিক্ষণে সারাদেশ থেকে ৫০ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
এরআগে মত্স্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী বিলুপ্ত প্রজাতির মাছের প্রজনন ও গবেষণা কার্যক্রম পরিদর্শণ করেন।
এসময় বিএফআরআই এর মহাপরিচালক মোহাম্মদ জাহের, পরিচালক ইয়াহিয়া মাহমুদ কামাল ও প্রকল্প পরিচালক হারুন অর রশিদসহ ইনষ্টিটিউটের উর্ধ্বতন কর্মকর্তা ও বিজ্ঞানীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

২ responses to “মত্স্য উত্পাদনের পাশাপাশি দেশীয় ঝিনুকে মুক্তা চাষ করে লাভবান হওয়া সম্ভব : মত্স্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী”

  1. Palash Das says:

    আমি মুক্তা চাষ করতে চাই। কিন্তু কি ভাবে করতে হয় তা জানি না। কোন জায়গায় যদি মুক্তা চাষের প্রশিক্ষণ দেোয়া হয় তাহলে আমাকে বলুন। আমি প্রশিক্ষণ নিতে চাই। আমার মোবাইল নাম্বার 01793291212

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর