• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান
/ Uncategorized

বাঘায় প্রচন্ড শীতেও কাতর হয়নি শীত বাহাদুর খাইরুল

প্রতিবেদকের নাম / ১১৫০ বার পঠিত
প্রকাশকাল : রবিবার, ১৯ জানুয়ারি, ২০১৪

shit bahadur-2রাজশাহী প্রতিনিধিঃ  রাজশাহীর বাঘা উপজেলায় আশ্চর্য প্রকৃতির এক শীত বাহাদুর রয়েছে। যার নাম খাইরুল ইসলাম। উপজেলার বলরামপুর গ্রামের মৃত: হযরত আলীর ছেলে শীত বাহাদুর খাইরুল । তার বর্তমান বয়স ৪৯ বছর। তীব্র শীত সইতে না পেরে প্রতিদিন বাংলাদেশে মানুষ মারা যাচ্ছে। হাজার হাজার জীব জন্তু অসুস্থ হয়ে পড়ছে। কিন্তু খাইরুল তীব্র শীতকে উপেক্ষা করে খালি শরীরেই সকল কাজ কর্ম সফল ভাবেই করে বেড়াচ্ছেন।

জানা যায়, শীত বাহাদুর খাইরুল ১৯৯১ইং সাল থেকে আজ পর্যন্ত শরীরে শুধু লুঙ্গি ছাড়া কোন প্রকার পোশাক ব্যবহার করেন না। তিনি তীব্র শীতের মাঝেও শীত বস্ত্র ছাড়াই স্বাভাবিক ভাবে চলাচল করেন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। তিনি পেশায় একজন কাঠুরিয়া। সকাল হলেই খালি শরীরে দা- কুড়াল নিয়ে নেমে পড়েন জীবিকা অর্জনের উদ্দেশ্যে। মাঠে, ঘাটে ও বাজারে সর্বত্রই পোশাকহীন শরীরেই চলাফেরা করেন তিনি।

শীত বাহাদুর খাইরুল জানান, আমি অতি দরিদ্র পরিবারে জন্ম গ্রহণ করেছি। আমার পিতা- মাতা ছোট কাল থেকে স্বচ্ছলভাবে চলাচল করার মত তেমন কোন পোশাক কিনে দিতে পারেননি। শীতেও দিতে পারেনি শীত বস্ত্র। তাই পোশাক ছাড়া চলতে চলতে খালি শরীরে থাকা আমার অভ্যাসে পরিনত হয়েছে। ১৯৯১ইং সালের পূর্বে হালকা পাতলা পোশাক ব্যবহার করলেও তার পর থেকে  আর কোন পোশাক পরিধান করিনা। সকলে শীত শীত করে কাতর কিন্তু আমি শীত কি তা বুঝতেই পারিনা। শীত গরম সকল মৌসুমেই আমি একই ভাবে থাকি। গরমেও বুঝতে পারিনা তীব্র গরমের কি জ্বালা।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

২ responses to “বাঘায় প্রচন্ড শীতেও কাতর হয়নি শীত বাহাদুর খাইরুল”

  1. baghanews says:

    সুন্দর একট পোষ্ট………..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর