• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

সিরিয়ায় রুশ বিমান হামলায় ২১ আইএস যোদ্ধা নিহত

প্রতিবেদকের নাম / ৯২ বার পঠিত
প্রকাশকাল : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : সিরিয়ার মরু অঞ্চলে রুশ বিমান হামলায় আইএসের ২১ যোদ্ধা নিহত হয়েছে। শনিবার সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এমন খবর দিয়েছে। ইরাক সীমান্তের হোমস প্রদেশের বিপুল অঞ্চলে গত ২৪ ঘণ্টায় এই বিমান হামলা চালানো হয়েছে। এ সময় ১৩০টির বেশি বিমান হামলা চালানো হয়েছে।
সরকারি ও মিত্র বাহিনীর ওপর আইএসের কয়েক দফা হামলায় দামেস্কোপন্থী আট মিলিশিয়া নিহত হয়েছেন। এরপরেই রাশিয়া এই অভিযান চালিয়েছে। পূর্বাঞ্চলীয় দির ইজ্জর এলাকায় সবচেয়ে বেশি আইএস যোদ্ধা নিহত হয়েছে। ইরাক সীমান্তের কাছেই এই এটির অবস্থান। আইএসের ছোট ছোট গ্রুপ ও তাদের যানবাহন নিশানা করে মরু অঞ্চলে অভিযান চালিয়েছে রাশিয়া।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদুল রহমান বলেন, আইএস যোদ্ধাদের কোনো নির্দিষ্ট স্থান না থাকায় রাশিয়ার জন্য অভিযান পরিচালনা কঠিন। কারণ তারা ছড়িয়ে-ছিটিয়ে অবস্থান করছে এবং কোনো এক জায়গায় স্থায়ী হচ্ছে না।
সম্প্রতি বাদিয়া নামের ওই মরুভূমিতে সরকারি বাহিনীর সঙ্গে আইএসের প্রায়ই লড়াইয়ের ঘটনা ঘটছে। সরকারি বাহিনী ও অন্যান্য শত্রুদের ওপর হামলার ক্ষেত্রে এই অঞ্চলটি আইএসের জন্য বেশি সুবিধাজনক।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর