• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English Hindi Hindi
শিরোনাম :
দেশে পৌঁছেছে ‘আকাশ তরী’ জাতীয় প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদের জানাজা অনুষ্ঠিত শেরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত বিএনপি বলেছিল শেখ হাসিনা করোনার ভ্যাকসিন আনতে পারবেন না, এখন তারাই গোপনে ভ্যাকসিন নিচ্ছেন, মতিয়া চৌধুরী শেরপুরে বহুমুখী পাটপণ্য তৈরি ও বিপণন বিষয়ক সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শুরু শেরপুরে আইনগত সহায়তা প্রদান কর্মসূচির অগ্রগতি বিষয়ক সমন্বয় সভা বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪ বিলিয়ন ডলার ছাড়াল রাকিবকে ডিভোর্স দিয়েই নাসিরকে বিয়ে করেছি: তামিমা নালিতাবাড়ীতে মধুটিলা ইকোপার্কের ২২৩ ধাপ সিঁড়ি উঠতে গিয়ে প্রাণ গেল এক ব্যক্তির প্রধানমন্ত্রীও সবসময় মাস্ক পরেন, আপনারাও সবসময় মাস্ক পরুন : শেরপুরে মতিয়া চৌধুরী

নিজের চেয়ে কম সফল অজয়কে কেন বিয়ে করেছিলেন কাজল?

প্রতিবেদকের নাম / ৬৮ সময় দর্শন
হালনাগাদ : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : একসময়ে বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী কাজলের জন্ম মুম্বাইয়ে। পরিবারের প্রায় সকলেই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। আর অজয় দেবগান অমৃতসরের ছেলে। পাঞ্জাবি পরিবারে জন্ম। ২০ বছর হল তাদের বিয়ে হয়েছে। আর এই দীর্ঘ সময় ধরে যাবতীয় চড়াই-উৎরাই পেরিয়ে একে অপরের পাশে রয়েছেন দুজনই। বলি ইন্ডাস্ট্রির অন্যতম সুখী দম্পতি বলা হয় তাদের। জানেন কি তাদের এই সুখী দাম্পত্যের রহস্য? কেনই বা ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় নিজের থেকে কম সফল অজয়কে বিয়ে করেছিলেন কাজল?
১৯৯৯ সালে দুজনে বিয়ে করেন। কাজল বা অজয় দুজনই চেয়েছিলেন ব্যক্তিগত পরিসরে বিয়েটা সারতে। নিজের বিয়েতে কাজল কোনও পেশাদার আলোকচিত্রীও ভাড়া করেননি। আত্মীয়স্বজনরাই ছবি তুলেছিলেন।
বাড়ির ছাদে মাত্র ৩০ মিনিটে তাদের বিয়ে সম্পন্ন হয়েছিল। তবে বিয়ের পর দু’মাস ছুটি নিয়ে ইউরোপে হানিমুনের পরিকল্পনা করেছিলেন তারা। যদিও শেষে পরিকল্পনা পরিবর্তন করে একমাস ঘুরেই বাড়ি ফিরেছিলেন দুজনে।
কাজল যখন অজয় দেবগানকে বিয়ে করেন, সে সময় ক্যারিয়ারের একেবারে শীর্ষে ছিলেন তিনি। একটার পর একটা হিট ছবি হচ্ছে। অজয় তখন কাজলের মতো এতটা নাম করতে পারেননি।
সে সময় অজয়-কাজলের বিয়েটা ইন্ডাস্ট্রির কেউই মানতে পারেননি। অনেকেই মনে করেছিলেন, সাফল্যের শীর্ষে থাকার সময়ে কাজলের বিয়েটা করা ঠিক হয়নি। তাদের সম্পর্কও বেশিদিন স্থায়ী হবে না, অনুমান করেছিলেন অনেকে।
কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে ২০ বছর পূর্ণ করল তাদের দাম্পত্য। তাদের দুই সন্তানও রয়েছে। সম্প্রতি তাদের সুখী দাম্পত্যের রহস্য এক সাক্ষাৎকারে জানিয়েছেন কাজল। জীবনসঙ্গী হিসেবে অজয়কে বেছে নেওয়ার কারণও শেয়ার করেছেন তিনি।
কাজল চিরকালই ভীষণ কথা বলতে ভালবাসেন। আড্ডা আর হাসি নিয়েই তার সারাদিন কেটে যায়। অজয় দেবগান সম্পূর্ণ উল্টো। তিনি স্বল্পভাষী মানুষ। কাজল মনে করেন, এই বিপরীত ব্যক্তিত্বই তাদের সুখী দাম্পত্যের চাবিকাঠি। কারণ অজয় দেবগান কথা কম বলেন এবং শোনেন বেশি।
তার উপর বিয়ের আগে টানা চার বছর ডেট করেছেন দুজনে। দুজনে সবার আগে খুব ভাল বন্ধু। এই বন্ধুত্ব তাদের একে অপরকে বুঝতে সাহায্য করেছে এই ২০ বছর। সে কারণেই অজয়কে বিয়ে করেছিলেন কাজল।
আর সাফল্যের শীর্ষে কেন বিয়ে করে ক্যারিয়ার নষ্ট করলেন তিনি? পরিবার সব সময়ই ভীষণ পছন্দ করেন কাজল। যখন বিয়ে করেন তখন বছরে ৪-৫টা ছবি করতেন। কাজল ঠিক করে নিয়েছিলেন এবার তার পরিবার পরিকল্পনা করা উচিত। বছরে একটা করে ছবি করবেন আর পুরো সময়টা পরিবারকে দেবেন।
বিয়ের পর ২০০১ সালে কাজল অন্তঃসত্ত্বা হন। কিন্তু তার ছ’মাসের মধ্যে গর্ভপাত হয় তার। গর্ভপাতের খবরে কাজল এবং অজয় দুজনেই প্রথমে ভেঙে পড়েছিলেন। এরপর কাজল আরও ক্যারিয়ার থেকে নিজেকে সরিয়ে নেন।
গর্ভপাতের দু’বছর পর তাদের প্রথম সন্তান নাইসার জন্ম হয়। তার সাত বছর পর ছেলে যুগের জন্ম হয়। কাজল এখন পুরোপুরি তাদের নিয়েই ব্যস্ত। সূত্র: আনন্দবাজার

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর