• শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন

বিশাল জয়ে সিরিজে ফিরল ভারত

প্রতিবেদকের নাম / ১০৫ বার পঠিত
প্রকাশকাল : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : ঘরের মাঠে এর আগে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজকে তিনশ’ রানের ব্যবধানে হারিয়েছে ভারত। ইংল্যান্ডের বিপক্ষেও আছে বড় জয়। তবে তিনশ’ বা অধিক রানের কোটায় মেন ইন ব্লুজদের ছিল না জয়। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে এবার জো রুটদের সেই স্বাদ দিলেন বিরাট কোহলিরা। হারালেন ৩১৭ রানের বিশাল ব্যবধানে।
রানের হিসেবে যা ভারতের পঞ্চম সর্বোচ্চ জয়। দুর্দান্ত এই জয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারের শোধ নিলেন রবি শাস্ত্রীর শিষ্যরা। দলের দারুণ এই জয়ে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত বোলিং করেছেন আক্সার প্যাটেল। ষষ্ঠ ভারতীয় স্পিনার হিসেবে অভিষেক টেস্টে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন।
চেন্নাইয়ে দ্বিতীয় এই টেস্টে টস জিতে শুরুতে ব্যাটিং করে ৩২৯ রানের ভালো সংগ্রহ পায় ভারত। দলের হয়ে ওপেনার রোহিত শর্মা ১৬১ রানের ইনিংস খেলেন। এছাড়া সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত পান ফিফটির দেখা। জবাব দিতে নেমে মাত্র ১৩৪ রানে অলআউট হয় সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংস থেকে ভারত লিড নেয় ১৯৫ রানের।
দ্বিতীয় ইনিংসে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মিডল অর্ডারে অধিনায়ক কোহলি খেলেন ৬২ রানের ইনিংস। আর কোন বিশেষজ্ঞ ব্যাটসম্যান বলার মতো রান পাননি। তবে লোয়ার অর্ডারে নেমে রবিশচন্দন অশ্বিন ১০৬ রানের চোখ ধাঁধাঁনো ইনিংস খেলেন। তার ইনিংসে ভর করে দ্বিতীয় ইনিংসে ভারত পেয়ে যায় ২৮৬ রান। তাদের লিড দাঁড়ায় ৪৮১ রানে।
ওই রান তাড়া করে জেতা অসম্ভবই ছিল ইংলিশদের জন্য। তবে জো রুটরা নিশ্চয় লড়াই উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু পারেনি। ভারতের স্পিন আক্রমণে ধসে গেছে ১৬৪ রানে। প্রথম ইনিংসে ভারতীয় স্পিনার অশ্বিন তুলে নেন ৫ উইকেট। দুই উইকেট পান আক্সার প্যাটেল। দ্বিতীয় ইনিংসে আবার ৫ উইকেট নেন অভিষিক্ত আক্সার প্যাটেল। অশ্বিন তুলে নেন ৩ উইকেট।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর