• সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

প্রতিবেদকের নাম / ৩০৭ বার পঠিত
প্রকাশকাল : শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : কোভিড-১৯ মহামারির কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে (কওমি মাদ্রাসা ছাড়া) চলমান ছুটি আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে শুক্রবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই সিদ্ধান্তের কথা জানান।
প্রসঙ্গত, বাংলাদেশে গত ৮ মার্চ ২০২০ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছিল, যা এখন ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হলো। ছুটি চলাকালে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। এর আগে গত ২২ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়। এরপর গত ২৪ জানুয়ারি সংসদে শিক্ষামন্ত্রী জানান, ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ওইদিন শিক্ষামন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া এবং শিক্ষা কার্যক্রম পরিচালনা নিয়ে পরিকল্পনাও তুলে ধরেন। তিনি জানান, প্রাথমিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে। অন্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে একদিন ক্লাসে গিয়ে পুরো সপ্তাহের পড়া নিয়ে যাবে। পরের সপ্তাহে আবার একদিন আসবে।
এরই মাঝে শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলমান ছুটি বাড়ানোর ঘোষণা দিলেন শিক্ষামন্ত্রী। ফলে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেও কোনো শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর