• শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

দেশকে জঙ্গিবাদমুক্ত রাখতে পুলিশ দৃঢ়প্রতিজ্ঞ : আইজিপি

প্রতিবেদকের নাম / ২২৫ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : পুুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও সফলভাবে একে প্রতিহত করেছে। কিন্তু এর শিকড়ও উপড়ে ফেলতে চাই। দেশকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত রাখতে বাংলাদেশ পুলিশ দৃঢ়প্রতিজ্ঞ। রবিবার দুপুরে রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে অ্যান্টি-টেররিজম ইউনিট (এটিইউ) আয়োজিত উগ্রবাদী কার্যক্রমের বিরুদ্ধে জনসচেতনতামূলক ওভিসি ও টিভিসি লঞ্চিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান স্বাগত বক্তব্য দেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউনিটের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর চৌধুরী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মোহাম্মদ নাজিবুর রহমান, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম প্রমুখ।
আইজিপি বলেন, হলি আর্টিসানের মর্মান্তিক ঘটনা সবাইকে নাড়া দিয়েছে। দেশের শান্তিপ্রিয় মানুষের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা নিয়ে আমরা উগ্রবাদীদের প্রতিহত করেছি। এ দেশের মানুষ কখনও রক্তপাত পছন্দ করে না। তারা কখনও এ দেশে জঙ্গিবাদীদের কার্যক্রম সফল হতে দেয়নি।
পুলিশ প্রধান বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। এটি শান্তির ধর্ম। এর নামে অশান্তি সৃষ্টির কোনো সুযোগ নেই। তরুণদের উদ্দেশে তিনি বলেন, কেউ যদি আপনাদের জঙ্গিবাদে আকৃষ্ট করতে চায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানান। ব্যবস্থা নেব। সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গিরা মানুষকে জঙ্গিবাদে আকৃষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। এজন্য পুলিশ প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় সাইবার প্যাট্রোলিং করছে। জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের চলমান যুদ্ধ অব্যাহত থাকবে।
এটিইউর ওভিসি ও টিভিসি নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়ে আইজিপি বলেন, জঙ্গিবাদ দমনে এটিইউ একটি নতুন ইউনিট। এটি সারাদেশে জঙ্গি দমনে সফলতার সঙ্গে কাজ করছে। জঙ্গিবাদের বিরুদ্ধে যত বেশি মানুষকে সচেতন করতে পারব, ততই সফল হব।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর