• শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

শেরপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম / ৩৯২ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ২ জানুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২ জানুয়ারি শনিবার বিকেলে শহরের মোবারকপুর কইন্যাপাড়া মাঠে বাংলাদেশ একতা সংঘের উদ্যোগে ওই ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ঘোড়ার কদম দৌড়, দপট দৌড়সহ কয়েক ক্যাটাগরির প্রতিযোগিতায় শেরপুর ও পার্শ্ববর্তী জামালপুর জেলার বিভিন্ন জায়গা থেকে প্রায় শতাধিক ঘোড়সওয়ারী অংশ নেন।

ঘোড়দৌড় উপলক্ষে আশেপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ, তরুণ-তরুণী, শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী ১০ সহস্রাধিক মানুষের ঢল নামে। এছাড়া পাশেই গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী মুখরোচক খাবার এবং প্লাস্টিক ও মাটির তৈরি শিশুদের বিভিন্ন খেলনা, নারীদের বিভিন্ন প্রসাধনী সামগ্রীর পসরা বসে। সেখানে নারী ও শিশুরা ভিড় জমান।
খেলা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী ঘোড়সওয়ারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা আইনজীবী ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, আওয়ামী লীগের মেয়র মনোনয়নপ্রত্যাশী এডভোকেট রফিকুল ইসলাম আধার।

আয়োজক সংগঠনের সভাপতি রাকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র তৌহিদুর রহমান বিদ্যুৎ, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সুরুজ ও কাউন্সিলর প্রার্থী বাবুল মিয়া। সমাজসেবক হাবিবুল্লাহ বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী শফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাবেক কাউন্সিলর আনিসুর রহমান মন্ডল, কাউন্সিলর প্রার্থী ওয়াসিম আক্রাম, বিশিষ্ট ব্যবসায়ী আবু আহমেদ, মোঃ আব্দুল্লাহ, আব্দুল করিম, খন্দকার কালু গাজী, লুৎফর রহমান, সমাজসেবক মোফাজ্জল হোসেন, আজাহার আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর