• শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

নতুন বছর মাতাবে যেসব সিনেমা

প্রতিবেদকের নাম / ৩৪৭ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ২ জানুয়ারি, ২০২১

বিনোদন ডেস্ক : আশায় বাঁচে মানুষ, দেশ ভালোবাসায়। তাই নতুন বছরেও সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে আশার যেন শেষ নেই। করোনার হানায় গেল বছরে ভঙ্গুর হয়ে যাওয়া ইন্ডাস্ট্রি ফের সচল হয়ে উঠবে নতুন বছরে, এমনটাই আশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। গেল বছরে মুক্তির তালিকায় থাকা ছবিগুলো এই বছরে মুক্তি পেলে ইন্ডাস্ট্রির মোড় ঘুরে যেতে পারে বলেই মনে করছেন অনেকে।

সেদিক থেকে এই বছরে মুক্তির তালিকায় রয়েছে এক গুচ্ছ সিনেমা। ছবিগুলো মুক্তি দেওয়ার লক্ষ্যেই এখন ঝুঁকছেন নির্মাতারা। এখন দেখা যাক এই বছর কতটা আশার আলো হতে পারে সিনেমা।

নতুন বছরের প্রথম দিন শুক্রবার মুক্তি পেয়েছে ‘কেনো সন্ত্রাসী’ নামের একটি কম বাজেটের মানহীন সিনেমা। ছবিটি পরিচালনা করেছেন রবিউল ইসলাম রাজ। খোঁজ নিয়ে জানা যায়, আগামী সপ্তাহের জন্য এখনো কোনো ছবি জমা পড়েনি। কম বাজেটের সিনেমা দিয়ে ২০২১ সাল শুরু হলেও আগামীতে মুক্তির তালিকায় রয়েছে বেশ কয়েকটি বিগ বাজেটের ছবি।

মিশন এক্সট্রিম :

আসছে ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, সাদিয়া নাবিলাসহ আরও অনেকে। গেল বছরে মুক্তির কথা থাকলেও করোনার কারণে সেটি মুক্তি দেওয়া হয়নি। শুরু থেকেই আলোচনায় থাকা এই ছবিটি নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে বেশ আগ্রহ দেখা গিয়েছে। তবে, সিনেমাটি দুই পর্বে মুক্তি পেতে পারে বলে জানা গেছে।

শান :

অ্যাকশন থ্রিলার গল্পের এই ছবিটি নিয়ে দর্শকদের তুমুল আগ্রহ রয়েছে। গেল বছরের ঈদে মুক্তির কথা থাকলেও সেটি পিছিয়ে যায়। তবে আসছে ঈদেই ছবিটি মুক্তি পেতে পারে বলে জানা গেছে। করোনার প্রকোপ অনুকূলে এলে ঈদে ছবিটি মুক্তি পাবে। এম রাহিম পরিচালিত ‘শান’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, তাসকিন রহমান, পূজা চেরী, আলমগীর, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

ক্যাসিনো :

গেল বছরে আলোচনায় থাকা থ্রিলার সিনেমা ‘ক্যাসিনো’ মুক্তি পেতে পারে ভালোবাসা দিবসে। সৈকত নাসির পরিচালিত এই ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব ও শবনম বুবলী। বিগ বাজেটের সিনেমা ও নতুন এই জুটি নতুন বছরে চমক দেখাবেন বলেই আশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ছবিতে অভিনয় করেছেন নিরব, বুবলী, তাসকিন প্রমুখ।

অপারেশন সুন্দরবন :

এ বছরেই মুক্তি পাবে আরেক তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার ক্ষেত্রে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর ভূমিকাতে এটি পরিচালনা করেছেন দীপঙ্কর দীপন। চলতি বছরের পহেলা বৈশাখ কিংবা কোনো একটি উৎসবে ছবিটি মুক্তি পেতে পারে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা। তারকাবহুল এই ছবিটিতে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, মনোজ, শতাব্দী ওয়াদুদ, দর্শনা (কলকাতা) সহ অনেকেই।

জ্বীন :

এ বছরের মুক্তির তালিকায় রয়েছে ‘জ্বীন’ সিনেমাটিও। নাদের চৌধুরী পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন সজল, পুজা চেরী, রোশান, মুন প্রমুখ।

কমান্ডো :

ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ‘কমান্ডো’ নামের আরেক সিনেমা। ছবিটির মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের সিনেমায় অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় নায়ক দেব।

পাপ-পুণ্য :

এই বছরে মুক্তির তালিকায় রয়েছে ‘মনপুরা’ খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ-পুণ্য’ সিনেমাটিও। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবিতে অভিনয় করেছেন আফসানা মিমি, সিয়াম আহমেদ, চঞ্চল চৌধুরী প্রমুখ।

স্ফুলিঙ্গ :

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরই মুক্তি পাবে ‘স্ফুলিঙ্গ’ ছবিটি। নন্দিত নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত এই ছবিতে এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, শ্যামল মাওলা ও ফজলুর রহমান বাবু প্রমুখ।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন :

আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিটিও মুক্তি পেতে পারে এবছরে। এতে অভিনয় করেছেন সিয়াম,পরীমনি,তানভীর প্রমুখ।

বিউটি সার্কাস

মাহমুদ দিদার পরিচালিত সরকারি অনুদানের ছবি ‘বিউটি সার্কাস’ এই বছর মুক্তির সম্ভাবনা রয়েছে। ছবিটিতে অভিনয় করেছেন জয়া আহসান ও ফেরদৌস।

হাওয়া

মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘হাওয়া’য় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি ও শরিফুল রাজ। এটিও নতুন বছরে মুক্তির অপেক্ষায় রয়েছে।

এছাড়াও এই বছরে মুক্তির তালিকায় রয়েছে ‘৫৭০’, ‘পরান’ ও ‘দামাল’ নামের তিনটি সিনেমা।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর