• শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

নারীনেত্রী আয়শা খানম আর নেই

প্রতিবেদকের নাম / ১৮৫ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ২ জানুয়ারি, ২০২১

শ্যামলবাংলা ডেস্ক : বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ও নারীনেত্রী আয়শা খানম আর নেই (ইন্না লিল্লাহি … রাজিউন)। শনিবার ভোরে রাজধানীর নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে পান্থপথের বিআরবি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছেন।আয়েশা খানমের বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি ক্যান্সারে ভুগছিলেন। সকাল সাড়ে আটটায় তার মরদেহ ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়ার কথা। এরপর তার মরদেহ নেত্রকোনায় নিজ গ্রামে দাফন করা হবে।

মহিলা পরিষদের বিবৃতিতে বলা হয়, বাষট্টির ছাত্র আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধসহ সব প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন আয়শা খানম। তিনি ছাত্রজীবন শেষে অধিকারবঞ্চিত নারীদের অধিকার আদায়ে নিয়োজিত ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশের নারী আন্দোলন এক অকৃত্রিম অভিভাবককে হারাল।
আয়েশা খানমের জন্ম ১৯৪৭ সালের ১৮ অক্টোবর নেত্রকোনার গাবড়াগাতি গ্রামে। তিনি ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এছাড়া বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, রোকেয়া হলের সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি ছিলেন তিনি।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর