• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

শেরপুরে করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রতিবেদকের নাম / ৫৬৯ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে সীমিত পরিসরে শেরপুরে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ২৬ মার্চ বৃহস্পতিবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা হয়। সব সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা সার্কিট হাউজ অঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। ওইসময় তাদের গার্ড অব অনার প্রদান করা হয়।
পতাকা উত্তোলনকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুনসহ জেলা ও পুলিশ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দুপুরে জেলা কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ-মন্দিরসহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সীমিত পরিসরে দোয়া ও প্রার্থনা করা হয়। এছাড়া জেলা কারাগার ও হাসপাতালগুলোতে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

সীমিত পরিসরে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন প্রসঙ্গে এনডিসি মিজানুর রহমান বলেন, মূলতঃ সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতির কারণে জনস্বার্থে সরকারের নির্দেশনা অনুসারে সীমিত পরিসরে দিবসটি উদযাপন করা হচ্ছে। এজন্য অন্যান্যবারের মতো এবার জেলা প্রশাসনের কোন অন্য কর্মসূচিও ছিল না। তবে জাতির একান্ত গৌরবোজ্জ্বল এই দিনে জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ নেতা এবং ৩০ লাখ শহীদের আত্মোৎসর্গ, দু’লাখ মা-বোনের আত্মত্যাগ, জাতির সূর্যসন্তান, বীর মুক্তিযোদ্ধাগণকে শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন। সেইসাথে তিনি এ মহান দিনে মুক্তিযুদ্ধের চেতনায় প্রজ্জ্বলিত হয়ে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়ার দীপ্ত শপথ গ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন। সর্বসাধারণের প্রতি আরও আহবান জানিয়েছেন, ‘করোনা সংক্রমণ রোধে সচেতন হোন, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। নিজেকে নিরাপদ রাখুন, অপরকে সচেতন করুন’।
এদিকে সকালে শহরের চকবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন ও দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। ওইসময় জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক বেলাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিনয় সাহা ও জেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর