• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীবরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন নালিতাবাড়ীতে পুলিশের আনন্দ উৎসব উদযাপন নালিতাবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন শাকিবের নতুন লুক নজর কাড়ল সিনেমাপ্রেমীদের ঝিনাইগাতীতে পুলিশের উদ্যোগে ৭ মার্চ উদযাপন ৭ মার্চ উদযাপন ও উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে শ্রীবরদীতে পুলিশের আনন্দ উৎসব জামালপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেরপুরে ৭ মার্চ উদযাপন উপলক্ষে পুলিশের আনন্দ উৎসব রমজানে বাজার স্বাভাবিক রাখতে ২৫ হাজার মেট্রিক টন ভোজ্য তেল আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

শেরপুরে যক্ষ্মা প্রতিরোধে সাংবাদিকদের নিয়ে নাটাব’র মতবিনিময় সভা

প্রতিবেদকের নাম / ১৩৭ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে যক্ষ্মা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব)’র জেলা শাখার উদ্যোগে শহরের নিউমার্কেটে আয়োজিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমান। এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া।
মূল প্রবন্ধে বলা হয়, বিশ্বে যক্ষ্মাপ্রবণ ২২টি দেশের মধ্যে বাংলাদেশের স্থান সপ্তম। প্রতি বছর বিশ্বে ৯৬ লাখ মানুষ যক্ষ্মায় আক্রান্ত হয় এবং একই সময়ে ওই রোগে মারা যায় ১৫ লাখ। আর বাংলাদেশে প্রতিবছর প্রতি লাখে ২২৭ জন করে মোট ৩ লাখ ৬৩ হাজার ২শ লোক আক্রান্ত হয় এবং একই সময়ে মারা যায় প্রতি লাখে ৫১ জন করে মোট ৮১ হাজার ৬শ জন। সচেতনতার মাধ্যমে যক্ষ্মার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে এটি ভয়াবহ হুমকি হয়ে দাঁড়াতে পারে। এজন্য প্রয়োজন সামাজিক আন্দোলন গড়ে তোলা। এক্ষেত্রে গণমাধ্যম কর্মীরা এক বিশাল ভূমিকা পালন করতে পারেন।
জেলা নাটাবের সভাপতি হারুন অর রশিদ দুদুর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন নাটাবের ময়মনসিংহ অঞ্চলের সমন্বয়ক মোঃ কামরুজ্জামান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জিএম আজফার বাবুল, জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার মাসুদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা নাটাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মোরাদ। মতবিনিময় সভায় জেলা কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর