ads

মঙ্গলবার , ২ জুলাই ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ব্রাজিলের দরকার জয় কিংবা ড্র

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ২, ২০২৪ ৬:৫৬ অপরাহ্ণ

কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপের লড়াই এখন গ্রুপ অব ডেথে পরিণত হয়েছে। বিশেষ করে ফুটবল পরাশক্তির দেশ ব্রাজিলের জন্য। দুই ম্যাচ শেষে দরিভাল জুনিয়রের দল ভালো অবস্থানে থেকেও বিপদে পড়েছে। নিজেদের শেষ ম্যাচে আগামীকাল সকাল ৭টায় কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় কিংবা ড্রয়ের কোনো বিকল্প নেই।

Shamol Bangla Ads

অবশ্য হারের পরেও কোয়ার্টার ফাইনালে যাওয়ার সমীকরণ রয়েছে। সেক্ষেত্রে কোস্টারিকা-প্যারাগুয়ে ম্যাচের ফলের ওপরে তাদের চেয়ে থাকতে হবে। এই ম্যাচটিও একই সময়ে গড়াবে। ব্রাজিল হারলে এবং কোস্টারিকা সমীকরণে এগিয়ে থেকে জয় তুলে নিলে বিদায় নিতে হবে ভিনিসিয়ুস জুনিয়রদের। তাতে গ্রুপ পর্বের লড়াইয়েই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছে ব্রাজিল।

এই মুহূর্তে ব্রাজিলের পয়েন্ট ৪। প্রথম ম্যাচে তারা কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেই বিপদে পড়েছে। কোস্টারিকাকে ৩-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে ওপরে উঠে গেছে কলম্বিয়া। টেবিল টপার দলটি অন্য ম্যাচে প্যারাগুয়েকে হারিয়েছে ২-১ ব্যবধানে। তাতে দুই ম্যাচে শেষে কলম্বিয়ার পয়েন্ট ৬। প্রথম ম্যাচে ড্র করলেও দ্বিতীয় ম্যাচে ব্রাজিল জয় পায় ৪-১ ব্যবধানে।

Shamol Bangla Ads

অন্যদিকে ব্রাজিল থেকে একটি পয়েন্ট পাওয়া কোস্টারিকা এখন ব্রাজিলের ঘাড়েই নিঃশ্বাস ফেলছে। দলটি প্যারাগুয়েকে হারাতে পারলে এবং ব্রাজিল হারলে উভয়ের (ব্রাজিল ও কোস্টারিকা) পয়েন্ট হবে ৪। তখন হিসাব করা হবে গোল ব্যবধান। এই জায়গা থেকে কিছুটা স্বস্তিতে থাকবে ব্রাজিল। কারণ ব্রাজিল ৩-০ গোলে হারলে ও কোস্টারিকা ৪-০ গোলে জিতলে তখন কাজ করবে এই সমীকরণ। না হলে ব্রাজিল চলে যাবে সেরা আটে।

তবে সেরা আটে ব্রাজিল চ্যাম্পিয়ন, নাকি রানার্সআপ হয়ে যাবে সেই চিন্তাও সামনে এসেছে। ‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেরা আটে গেলে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ হবে উরুগুয়ে। এই দলের বিপক্ষে লড়াই করে সেমিতে যাওয়া তুলনামূলক কঠিন হবে দরিভালের শিষ্যদের জন্য। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে গেল বছরের অক্টোবরে ২-০ গোলে হেরেছিল ব্রাজিল। সাম্প্রতিক ফরমও তুঙ্গে রয়েছে লুইস সুয়ারেজদের।

আর ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হলে কোয়ার্টার ফাইনালে সম্ভাব্য প্রতিপক্ষ হবে স্বাগতিক যুক্তরাষ্ট্র। যদিও প্রীতি ম্যাচে এই দলের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি ব্রাজিল, তবু জয় তুলে নেওয়ার আশা থাকবে। এখন এই পরিসংখ্যান বাস্তবে রূপ দিতে কলম্বিয়ার বিপক্ষে অন্তত ২ গোলের ব্যবধানে জয় তুলে নিতে হবে। টিকে থাকার সেই লড়াইয়ে দরিভালেরও অংশ নিতে হবে পরীক্ষায়। রিয়াল মাদ্রিদ তারকাদের জেগে উঠে প্রমাণ করতে হবে তারা জাতীয় দলেরও তারকা।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!