ads

রবিবার , ৩০ জুন ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বৃষ্টি বিপর্যস্ত দিল্লিতে শিশুসহ ১১ জনের মৃত্যু, সতর্কতা জারি

শ্যামলবাংলা ডেস্ক
জুন ৩০, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ

ভারতের বৃষ্টি বিপর্যস্ত রাজধানী দিল্লিতে গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ জনের। তাদের মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে জমে থাকা পানিতে ডুবে। মৃতদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে বলে প্রশাসন সূত্র জানিয়েছে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

Shamol Bangla Ads

প্রতিবেদনে আরো বলা হয়েছে, আগামী দিনে বৃষ্টি আরো বাড়বে। সতর্কতা জারির পাশাপাশি চার দিন ধরে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া ভবন। রাজধানীর বহু এলাকা এখনো জলমগ্ন। এ ছাড়া রবি ও সোমবার ভারি বৃষ্টির পাশাপাশি ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও দেওয়া হয়েছে।

আগামী চার দিন ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও সাত দিন পর্যন্ত এই পরিস্থিতি চলতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া ভবন। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, বর্ষার মৌসুমে দিল্লিতে ৬৫০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়। কিন্তু শুধু শুক্রবারই গোটা মৌসুমের এক তৃতীয়াংশ বৃষ্টি হয়ে গেছে। এক দিনে ২২৮ মিলিমিটার বৃষ্টির জেরে প্লাবিত হয়েছে গোটা রাজধানী। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৩৬ সালের পর থেকে জুন মাসে এক দিনে সর্বোচ্চ বৃষ্টিপাত এটি।

Shamol Bangla Ads

শুধু দিল্লিই নয়, উত্তর ও মধ্য ভারতের রাজ্যগুলোতেও আগামী দিনে বৃষ্টির পরিমাণ আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া ভবন। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ এবং রাজস্থানে ৩ জুলাই পর্যন্ত ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুধু তাই-ই নয়, এই সময়ের মধ্যে উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, পূর্ব রাজস্থান, পশ্চিম মধ্য প্রদেশের কিছু অংশে অতিভারি বৃষ্টি হতে পারে।

এদিকে উত্তরাখণ্ডের হরিদ্বারে ভারি বৃষ্টির জেরে বিপদসীমা ছুঁয়েছে গঙ্গা। সুখী নদী উপচে পড়ায় বহু রাস্তা ও বাড়ি প্লাবিত হয়েছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!