ads

শনিবার , ২৯ জুন ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

তীব্র স্রোতে ভেসে গেল ট্যাংক, ৫ ভারতীয় সেনার মৃত্যু

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৯, ২০২৪ ২:৫০ অপরাহ্ণ

ভারতের লাদাখে আকস্মিক বন্যায় তীব্র স্রোতে ভেসে গেছে দেশটির সেনাবাহিনীর একটি ট্যাংক। আর এতে মৃত্যু হয়েছে ভেতরে থাকা পাঁচ সেনার। গতকাল শুক্রবার সন্ধ্যায় পূর্ব লাদাখের দৌলত বেগ ওল্ডি এলাকায় এই ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

Shamol Bangla Ads

প্রতিবেদন বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর সেনারা ট্যাংক মহড়ার অংশ হিসেবে লাদাখের নাইওমা-চুশূল এলাকার একটি নদী পার হচ্ছি। আকস্মিক তীব্র স্রোতে ট্যাংকটি ভেসে যায়। এ সময় ট্যাংকটিতে চার সেনা ও একজন জুনিয়র কমিশন্ড অফিসার অবস্থান করছিলেন। ঘটনাস্থল ভারত-চীনের মধ্যকার সীমান্ত লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলের খুবই কাছে অবস্থিত।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, নাইওমা-চুশূল এলাকায় পানির স্রোতে ভেসে ট্যাংকটি ছিল টি—৭২ মডেলের। নদী পার হওয়ার সময় পানি খুব অল্প থাকলেও হঠাৎ করেই তীব্র বেগে পানি নেমে আসতে থাকে উজান থেকে। আর এতেই সলিলসমাধি ঘটে পাঁচ সেনার।

Shamol Bangla Ads

ভারতের প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তারা বলেছেন, ‘দৌলত বেগ ওল্ডি এলাকায় মহড়ার অংশ হিসেবে নদী পার হওয়ার সময় দুর্ঘটনায় একজন জুনিয়র কমিশন্ড অফিসারসহ (জেসিও) চার জওয়ান তাদের প্রাণ হারিয়েছেন। গতকাল (শুক্রবার) সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে। পাঁচজনের মরদেহই উদ্ধার করা হয়েছে।’

এই দুর্ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, তাঁর সেনাদের প্রাণ হারানোর ঘটনায় গভীরভাবে মর্মাহত। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক টুইটে তিনি বলেন, ‘আমাদের জাতির এই বীর সন্তানদের নজিরবিহীন সেবার কথা আমরা কখনোই ভুলব না।’

উল্লেখ্য, বিগত কয়েক দিন ধরেই ভারতের লাদাখ ও হিমাচল প্রদেশের একাংশে ভারী বর্ষণ হচ্ছে। গতকাল শুক্রবার প্রবল বর্ষণের কারণে শিমলা, কুল্লু ও কিন্নাউরে ভূমিধসের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। শিমলায় ভূমিধসের কারণে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যান্য এলাকায় ভূমিধসের কারণে সড়ক যোগাযোগ ব্যাহত হয়েছে।

error: কপি হবে না!