ads

শুক্রবার , ২৮ জুন ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নালিতাবাড়ীতে অবৈধভাবে উত্তোলিত ৩০ লাখ ঘনফুট বালু জব্দ

অভিজিৎ সাহা, নালিতাবাড়ী
জুন ২৮, ২০২৪ ৯:৩১ অপরাহ্ণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করেছে প্রশাসন। ২৭ জুন বৃহস্পতিবার বিকেলে উপজেলার নয়াবিল ও রামচন্দ্রকুড়া এলাকায় ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা।

Shamol Bangla Ads

উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, উপজেলার ভোগাই নদীর ইজারা বহির্ভূত স্থান থেকে নদীর পাড় ভেঙে ও নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো অসাধু কিছু বালু ব্যবসায়ী। পরে বৃহস্পতিবার বিকেলে উপজেলার নয়াবিল ও রামচন্দ্রকুড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।

এতে উপজেলার কালাকুমা, তারানী, পানিহাতা, নাঁকুগাও ব্রিজসহ ইজারা বহির্ভূত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করা হয়৷ যার বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা। পরে জব্দকৃত বালু নয়াবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান ও রামচন্দ্রকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকার জিম্মায় রাখা হয়। এদিকে এঘটনায় অজ্ঞাতনামা ১০ জনকে আসামী করে মামলা করা হয়েছে।

Shamol Bangla Ads

নয়াবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ভোগাই নদীর ইজারা বহির্ভূত স্থান থেকে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে ইউএনও স্যার আমাদের জিম্মায় রেখে গেছেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের জিম্মায় রাখা হয়েছে। জব্দকৃত বালুর সুস্পষ্ট পরিমাণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে নিলামের মাধ্যমে জবকৃত বালু বিক্রি করা হবে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!