ads

রবিবার , ২৩ জুন ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নকলায় বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ছানি রোগী বাছাই

জাহাঙ্গীর হোসেন, নকলা
জুন ২৩, ২০২৪ ১১:৫৮ অপরাহ্ণ

ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতাল জামালপুর শাখার ব্যবস্থাপনায় এবং অস্ট্রেলিয়ার ফ্রেড হলোস্ ফাউন্ডেশনের অর্থায়নে শেরপুরের নকলায় দিনব্যাপি বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ছানি রোগী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

Shamol Bangla Ads

নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মাহবুবুল আলম সোহাগের উদ্যোগে ২৩ জুন রবিবার সকালে উরফা ইউনিয়নের উরফা গোরস্থান দাখিল মাদ্রাসায় ওই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল হক হীরা। ওইসময় উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক এফএম কামরুল আলম রঞ্জু উপস্থিত ছিলেন।

ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিউট ও হাসপাতাল জামালপুর শাখার পক্ষ থেকে চিকিৎসাসেবা প্রদান করেন ডা. মো. আক্তার ফারুক, ডা. রিশাদ বিন রেজা, ডা. আহমাদ সাজিদ, ডা. রফিকুল ইসলাম ও ডা. জমির হোসেন।

Shamol Bangla Ads

ক্যাম্প অর্গানাইজারের দায়িত্বে ছিলেন আতাউর রহমান খান ও জাহাঙ্গীর আলম।

ক্যাম্প ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান ওইসময় সর্বমোট চক্ষুরোগী দেখা হয়েছে ৩১০ জন। ছানি রোগী বাছাই করা হয়েছে ৫০ জন। অন্যান্য চক্ষু রোগী বাছাই করা হয়েছে ১৬ জন। বিনামূল্যে চশমা দেওয়া হয়েছে ১২২ জনকে। অপারেশনের জন্য ছানি রোগী নেওয়া হয়েছে ৩০ জন ও নেত্র নালি রোগী নেওয়া হয়েছে ৬ জন।

উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মাহবুবুল আলম সোহাগ জানান, দরিদ্র, অসহায় চক্ষুরোগীদের জন্য পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ছানি রোগী বাছাই কার্যক্রম এবং অপারেশনের উদ্যোগ নেওয়া হবে।

error: কপি হবে না!