ads

বুধবার , ৫ জুন ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শ্রীবরদীতে ৫০ শতাংশ ভর্তুকিতে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ

রেজাউল করিম বকুল
জুন ৫, ২০২৪ ২:০১ অপরাহ্ণ

‌‘কৃষি সমৃদ্ধি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে সরকারিভাবে ৫০ শতাংশ ভর্তুকিতে ধান কাটা-মাড়াই ও বস্তাবন্দীকরণে ৫টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। ৪ জুন মঙ্গলবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকার ৫ জন কৃষকের মাঝে একটি করে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

Shamol Bangla Ads

চলতি অর্থবছরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা ( ভূর্তুকি) কার্যক্রমের আওতায় শ্রীবরদী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে ওই ৫ জন কৃষকের মাঝে একটি করে বাংলা মার্ক লিমিটেড ও আদি এন্টার প্রাইজ লিমিটেডের হারভেস্টার মেশিনের চাবি হস্তান্তর করেন। হারভেষ্টার মেশিনপ্রাপ্ত কৃষকরা হলেন উপজেলার উলুকান্দা গ্রামের কৃষক সায়েব আলীর ছেলে জসিম উদ্দিন ও দষ্টিপাড়া গ্রামের কৃষক গিয়াস উদ্দিনের ছেলে ছাবেদ আলীসহ ৫ জন।

হারভেষ্টার মেশিন বিতরণকালে উপস্থিত ছিলেন শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাবের আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজুয়ান ইফতেখার, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কৃষিবিদ হুমায়ুন দিলদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহিদুল ইসলাম মামুনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, কৃষকসহ বাংলা মার্ক লিমিটেড ও আদি এন্টারপ্রাইজ লিমিটেডের কর্মকর্তাবৃন্দ।

Shamol Bangla Ads

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন দিলদার জানান, এই কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে ধান কাটা, মাড়াই ও বস্তাবন্দী একই সাথেই হবে। এতে কৃষকেরা একর প্রতি কমপক্ষে ৫ হাজার টাকা সাশ্রয় পাবেন। অপরদিকে শ্রমিক সংকটের দুশ্চিন্তার অবসান হবে। এছাড়াও দ্রুত সময়ে কম খরচে ক্ষেতের ধান ও খড় ঘরে তুলতে পারবে কৃষকেরা।

error: কপি হবে না!