ads

মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ভারতের লোকসভা নির্বাচন : বারানসিতে কংগ্রেস প্রার্থীর চেয়ে এগিয়ে মোদি

শ্যামলবাংলা ডেস্ক
জুন ৪, ২০২৪ ২:১৭ অপরাহ্ণ

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ভোট গণনা চলছে। এই নির্বাচনে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীর মতো হেভিওয়েট প্রার্থীরা লড়ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এ দুই হেভিওয়েট নেতাই জয়ের পথে আছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি থেকে এ তথ্য জানা গেছে।

Shamol Bangla Ads

ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপির নেতা নরেন্দ্র মোদি লড়ছেন উত্তর প্রদেশের বারনসি আসন থেকে। এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী তাঁর আসনে এগিয়ে আছেন। মোদির বিপরীতে লড়ছেন কংগ্রেসের প্রার্থী অজয় রায়। তবে অনুমান করা হচ্ছে, অজয় রায় মোদির বিপরীতে খুব বেশি প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবেন না।

এদিকে, কংগ্রেসের পোস্টারবয় বলে খ্যাত রাহুল গান্ধী এবারের নির্বাচনে লড়েছেন ওয়ায়েনাদ ও রায়বেরেলি আসন থেকে। শেষ খবর পাওয়া পর্যন্ত কংগ্রেসের সাবেক এই সভাপতি দুটি আসনেই এগিয়ে আছেন। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, রাহুল গান্ধী ওয়ায়েনাদ আসনে তাঁর প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ১ লাখ ভোটে এগিয়ে আছেন এবং রায়বেরেলি আসনে এগিয়ে আছেন ৫০ হাজার ভোটে।

Shamol Bangla Ads

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনায় এখন পর্যন্ত এগিয়ে আছে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স বা এনডিএ। তবে শক্ত লড়াই করছে বিরোধী জোট ইন্ডিয়া। প্রথম দিকে এ দুই জোটের ব্যবধান বেশ বড় হলেও ক্রমেই তা আস্তে আস্তে কমছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে, বিজেপির জোট হয়তো এবারও ক্ষমতায় টিকে থাকবে, তবে বিরোধীদের সঙ্গে ব্যবধান খুব বেশি হবে না।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত লোকসভার ৫৪৩টি আসনের ভোট গণনা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এনডিএ জোট এগিয়ে আছে ২৯২টি আসনে। আর বিরোধী ইন্ডিয়া জোট এগিয়ে আছে ২২২টি আসনে। অন্যান্য দল এবং স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে আছেন ২৯টি আসনে।

ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৪৩টি আসনের মধ্যে এনডিএ জোট এগিয়ে আছে ২৭২টি আসনে। আর বিরোধী ইন্ডিয়া জোট এগিয়ে আছে ২২৯টি আসনে। অন্যান্য দল এবং স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে আছেন ২৭টি আসনে।

error: কপি হবে না!