ads

বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার
মে ৩০, ২০২৪ ৮:৫৭ অপরাহ্ণ

শেরপুরে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত মূল ধারার কবি ও বঙ্গবন্ধু বিষয়ক গবেষক সাইফুল্লাহ মাহমুদ দুলালের ৬৭তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে ৩০ মে বৃহস্পতিবার শহরের বটতলাস্থ অনলাইন তথ্য মন্ত্রণালয় নিবন্ধিত নিউজপোর্টাল শ্যামলবাংলা২৪ডটকম’র কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি ও কবিসংঘ বাংলাদেশের কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম আধার।

Shamol Bangla Ads

অনুষ্ঠানে কানাডার টরেন্টো থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল।

কবি আইয়ুব আকন্দ বিদ্যুতের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি সংঘ বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. আবদুল আলীম তালুকদার, চারুধ্বনি ছড়া পরিষদের সভাপতি কবি-ছড়াকার মোস্তাফিজুল হক, কবি নুরুল ইসলাম মনি, কবি-ছড়াকার আশরাফ আলী চারু ও কবি মহিউদ্দিন বিন জুবায়েদ।

Shamol Bangla Ads

ওইসময় বক্তারা বলেন, কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল শেরপুর অঞ্চল থেকে প্রথম বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি। তার কবিতায় গ্রাম-বাংলা থেকে শুরু করে নগরায়ন, নাগরিক জীবন, জীবনের জটিলতা ও পরাবাস্তব প্রতিফলিত হয়েছে। বর্তমানে তিনি বাংলা কবিতার মূল ধারাকে শাণিত করেছেন। বক্তারা কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি নাছিম তালুকদার, কবি সালমা শৈলী, কবি সিনথিয়া শারমিন, কবি রুবেল খান, কবি মো. হানজালা, কবি আজাদ সরকার, কবি সাদ্দাম হোসেন সাঈদী, কবি রুনা ইসলাম, কবি নুরুল ইসলাম নাযিফ প্রমুখ।

পরে উপস্থিত সকলকে নিয়ে অতিথিবৃন্দ কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের ৬৭তম জন্মদিনের কেক কাটেন। ওইসময় স্থানীয় কবি-ছড়াকার ও সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!