ads

বুধবার , ২২ মে ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন গার্দিওলা

শ্যামলবাংলা ডেস্ক
মে ২২, ২০২৪ ২:৪৭ অপরাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা। ২১ মে মঙ্গলবার ম্যানচেস্টার সিটিকে টানা চতুর্থবারের মতো লিগ শিরোপা জিতিয়ে ওই পুরস্কার জিতেছেন তিনি। রাতেই গার্দিওলার হাতে ওই পুরস্কার তুলে দেওয়া হয়। প্রিমিয়ার লিগের ইতিহাসে এর আগে কোনো দলকে টানা ৪ শিরোপা জেতাতে পারেননি কোনো কোচ।

Shamol Bangla Ads

জানা যায়, ২০১৬ সালে চুক্তিবদ্ধ হওয়ার পর ম্যানসিটিকে মোট ৬ বার প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন গার্দিওলা। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে যৌথভাবে দ্বিতীয় সফল কোচ তিনি। প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল কোচ ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ম্যানেজার স্যার আলেক্স ফার্গুসন। তিনি ম্যানইউকে মোট ১১ বার শিরোপা জিতিয়েছিলেন। এছাড়া বেশ কয়েকবার তিনি প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছিলেন।

গার্দিওলার সঙ্গে বর্ষসেরা কোচ হওয়ার দৌড়ে ছিলেন আর্সেনালের কোচ মিকেল আরতেতা, অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি, এএফসি বোর্নমাউথের অ্যান্দোনি ইরাওলা ও লিভারপুলের সদ্য বিদায়ী কোচ ইয়ুর্গেন ক্লপ। পুরস্কার জিতে গার্দিওলা অবশ্য এটিতে প্রতিযোগীদের অংশীদার করতে চেয়েছেন। মৌসুমে দারুণ পারফর্ম করা অন্য কোচদের প্রশংসা করেছেন।

Shamol Bangla Ads

গার্দিওলা বলেন, আমি এটা শেয়ার করতে চাই। হ্যাঁ, ওহ হ্যাঁ! বিশেষ করে মিকেলের সঙ্গে; তার অবিশ্বাস্য কাজের জন্য। তিনি শেষ পর্যন্ত খেলেছেন। আমাদেরকে চূড়ান্ত অবস্থানে নিয়ে এসেছেন।

লিভারপুলের কোচের কথা উল্লেখ করেন গার্দিওলা বলেন, অনেক বছর ধরে অবিস্মরণীয় লড়াইয়ের জন্য ইয়ুর্গেনের কথা মনে থাকবে। একইসঙ্গে উনাই এমেরি অ্যাস্টন ভিলাকে চ্যাম্পিয়ন্স লিগে আনতে আবারও অবিশ্বাস্য কিছু তৈরি করেছেন।

বোর্নমাউথের কোচ আন্দোনি ইরাওলার বিষয়ে সিটি কোচ বলেন, বোর্নমাউথের সঙ্গে প্রিমিয়ার লিগে তার প্রথম মৌসুম হচ্ছে। সে যা করেছে তা দুর্দান্ত ছিল। মৌসুমের কঠিন শুরু থেকে দলকে ফিরিয়ে এনেছেন।

গার্দিওলা আরও বলেন, তাদের পাশে দাঁড়াতে পেরে এবং ট্রফি জিততে পেরে নিজেকে সম্মনিত মনে করছি। আমরা ভবিষ্যতে যতটা সম্ভব এই পুরস্কারটি ধরে রাখার চেষ্টা করবো।

error: কপি হবে না!