ads

মঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিদেশিদের নিয়ে ইত্যাদিতে হানিফ সংকেতের চমক!

শ্যামলবাংলা ডেস্ক
এপ্রিল ২, ২০২৪ ১:৪২ অপরাহ্ণ

দুই যুগেরও বেশি সময় ধরে বিদেশি নাগরিকদের নিয়ে আমাদের লোকজ সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয় ‘ইত্যাদি’ ম্যাগাজিনে। শুরুর দিকে বিষয়টি ১০-১২ জন বিদেশির মধ্যে সীমাবদ্ধ থাকলেও বর্তমানে কখনও কখনও তা শতকের ঘরে পৌঁছে যায়।

Shamol Bangla Ads

এবারের ঈদ ইত্যাদিতে অংশগ্রহণ করেছেন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপান, জার্মানি, ইতালি, চীন, আয়ারল্যান্ড, নাইজেরিয়া, নরওয়ে, ফিলিপাইনসহ বিভিন্ন দেশের নাগরিক। শত ব্যস্ততার মধ্যেও বিদেশিরা ছুটির দিনগুলোতে ইত্যাদির জন্য মহড়া দিয়েছেন।

কৃষিপণ্য বাজারজাতকরণে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য এবং প্রান্তিক কৃষকদের নানা সমস্যার ওপর করা হয়েছে এবারের পর্ব। পাশাপাশি রয়েছে একটি গানের সঙ্গে নাচ। ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর। যথারীতি ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

Shamol Bangla Ads

বিদেশিদের সঙ্গে কাজ করতে গিয়ে অভিজ্ঞতার কথা জানতে চাইলে এ নন্দিত উপস্থাপক বলেন, ‘এখানে অভিনয় করা বিদেশিরা অপেশাদার, তবে অনেক পেশাদার শিল্পীরও তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। বিশেষ করে বিদেশিদের সময় জ্ঞান, নিষ্ঠা, একাগ্রতা, কষ্ট সহিষ্ণুতা, আন্তরিকতা দেখে আমি মুগ্ধ। মাত্র কয়েক দিনের পরিচয়ে বিদেশিদের সঙ্গে যে আত্মিক বন্ধন তৈরি হয়, তা কখনোই ভোলার নয়। আশা করি প্রতিবারের মতো এবারের পর্বটিও দর্শকদের অনেক আনন্দ দেবে।’

error: কপি হবে না!