ads

শনিবার , ৩০ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে বই এর পাঠ উন্মোচন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
মার্চ ৩০, ২০২৪ ১২:৪৮ অপরাহ্ণ

শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে বিভিন্ন কবি’র বই এর পাঠ উন্মোচন, সাহিত্য আড্ডা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৯ মার্চ শুক্রবার সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি ও কবি সংঘ বাংলাদেশের কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম আধার।

Shamol Bangla Ads

জেলা গাঙচিলের সভাপতি কবি ও সাংবাদিক রফিক মসজিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি সংঘ বাংলাদেশের সাধারণ সম্পাদক বিশিষ্ট কবি ও লেখক, সহকারী অধ্যাপক ড. আব্দুল আলীম তালুকদার, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল, গাঙচিল উপদেষ্টা ও বিশিষ্ট ছড়াকার নুরুল ইসলাম মনি, চারুধ্বনী ছড়া পরিষদের সভাপতি মোস্তাফিজুল হক, সাহিত্যালোকের সভাপতি কবি আরিফ হাসান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান লাভলু ও সিনিয়র কবি রোজিনা তাসমিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন গাঙচিল সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত কবি-সাহিত্যিকরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। এরপর আলোচনা সভায় অতিথিদের বক্তব্য শেষে শেরপুর এর বিশিষ্ট ৬ জন কবির বইয়ের পাঠ উন্মোচন করা হয়। বইগুলো হলো হাসান শরাফতের গল্পগ্রন্থ ‘বহুরূপী’, ছড়াকার নুরুল ইসলাম নাযীফ এর ‘বাংলার ছড়া’ এবং শিশুতোষ গল্পগ্রন্থ ‘চার বছরের বুড়ো, আশরাফ আলী চারু’র ‘চার কিশোরের গোয়েন্দাগিরি’ এবং ‘এক ডজন বিদেশি গল্প’, কবি খালিদুর রহমান এর কাব্যগ্রন্থ ‘আমার কলম’, কবি এএম ফিরোজ সম্পাদিত গ্রন্থ ‘কাঠপুতুল’ এবং কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ এর যৌথ কাব্যগ্রন্থ ‘নীল জল দিগন্ত ছুঁয়ে’।

Shamol Bangla Ads

ওইসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহারশি সাহিত্য পরিষদ এর সভাপতি শামসুল হক শামীম, কবি ও গবেষক ড. আনিসুর রহমান আকন্দ, কবি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল, শেরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক মারুফুর রহমান, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি ও লেখক নমশের আলম, নাট্যকার হারুন অর রশিদ, কবি প্রভাষক আজাদ সরকার, কবি নাসিম তালুকদার, কবি হামিদা ইয়াসমিন, রুনা ইসলাম, রুবেল খান, রুমেল খান, শফিউল আলম, মোঃ হানজালা, মকবুল হোসেন, আবু রায়হান, সুমন শেখ, কালাম বিন আব্দুর রশিদ, সাংবাদিক কাজী মাসুয, মোহাইনিনুল ইসলাম হুমায়ুন, শফিউল আলম সম্রাট, মনিরুজ্জামান রিপন, জয়ন্ত দেসহ অর্ধশত কবি, সাহিত্যিক ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

সবশেষে দোয়া ও ইফতার মাহফিলে প্রয়াত কবিদের জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

error: কপি হবে না!