ads

বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ২৮, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পেয়েছেন শরফুদ্দৌলা ইবনে সৈকত। বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা এক বার্তায় এই সুখবর দিয়েছে। আইসিসির বার্ষিক মূল্যায়ন ও নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে তিনি আম্পায়ারদের এলিট প্যানেলে জায়গা পেয়েছেন। তার নির্বাচক প্রক্রিয়ায় ছিলেন আইসিসির ব্যবস্থাপক (ক্রিকেট) ওয়াসিম খান, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার, নিউজিল্যান্ডের সাবেক আম্পায়ার টনি হিল এবং বিশেষজ্ঞ পরামর্শক মাইক রিলি।

Shamol Bangla Ads

সৈকত ২০০৬ থেকে আইসিসির ইন্টারন্যাশনাল প্যানেলের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১০ সালে প্রথমবার বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক দায়িত্ব পালন শুরু করেন। তিনি ১০টি টেস্ট, ৬৩টি ওয়ানডে এবং ৪৪টি টি-২০ ম্যাচে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সৈকত ২০১৭ ও ২০২১ সালের মেয়েদের বিশ্বকাপে আম্পায়ার হিসেবে সফল দায়িত্ব পালন করেন। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে আম্পায়ার হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব সামলাছেন। নারীদের ২০১৮ সালের বিশ্বকাপে দায়িত্ব পালনের অভিজ্ঞতাও হয়েছে তার।

Shamol Bangla Ads

আইসিসির এলিট প্যানেলে জায়গা পেয়ে উচ্ছ্বসিত বলে জানিয়েছেন সৈকত, ‘আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়া বড় সম্মানের বিষয়। দেশের প্রথম হিসেবে দায়িত্ব পাওয়া এটাকে আরও বিশেষ করে তুলেছে। আমার ওপর যে আস্থা দেখানো হয়েছে তার প্রতিদান দিতে মুখিয়ে আছি। আমাকে সমর্থন দিয়ে যাওয়ায় আইসিসি ও বিসিবিকে ধন্যবাদ।’

আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে জায়গা পাওয়ায় সৈকতকে অভিনন্দন জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী জিওফ এলারডাইস, ‘বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়ায় শরফুদ্দৌলাকে অভিনন্দন জানাচ্ছি। এটা তার জন্য আন্তর্জাতিক ম্যাচে ও আইসিসির টুর্নামেন্টে দীর্ঘদিন ধারাবাহিক ভালো পারফরম্যান্স দেখানোর পুরস্কার।’

error: কপি হবে না!