ads

সোমবার , ২৫ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কোনও দেশই সন্ত্রাসবাদ থেকে সুরক্ষিত নয়: রাশিয়া

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ২৫, ২০২৪ ৮:১২ অপরাহ্ণ

বিশ্বের কোনও দেশই সন্ত্রাসবাদ থেকে সুরক্ষিত নয় বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ। শুক্রবার মস্কোর উত্তরের ক্রোকাস সিটি কনসার্ট হলের প্রাণঘাতী হামলা ঠেকাতে রাশিয়ার নিরাপত্তা সংস্থাগুলো ব্যর্থ হয়েছে কি না, সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ওই মন্তব্য করেছেন তিনি।

Shamol Bangla Ads

গত দুই দশকের মধ্যে রাশিয়ায় সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে শুক্রবার। ওই দিন ক্রোকাস সিটি হলের কনসার্ট স্থলে অস্ত্রধারী চার সন্ত্রাসী হামলা চালায়। এই হামলায় অন্তত ১৩৭ জন নিহত ও আরও ১৮২ জন আহত হয়েছেন। ৬ হাজার ২০০ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন এই সিটি হলে লোকজনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালানোর পর আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা।

শনিবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, দায়ীদের শাস্তি দেওয়া হবে। তিনি বলেন, ১১ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে চারজন ইউক্রেনের দিকে যাওয়ার সময় আটক হয়েছেন।

Shamol Bangla Ads

সোমবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, তদন্ত চলাকালীন ইসলামিক স্টেটের (আইএস) হামলার দায় স্বীকারের বিষয়ে মন্তব্য করা সমীচীন নয়। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তদন্ত চলমান। এখন পর্যন্ত কোনও কিছুই পরিষ্কার নয়। রাশিয়ার রাজধানীর কাছে এই ধরনের প্রাণঘাতী হামলার ঘটনা দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর ব্যর্থতা কি না, এমন প্রশ্নের জবাবে পেশকভ বলেন, এই হামলার ঘটনায় সবাই অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছেন। তবে এ ধরনের হামলা থেকে কোনও দেশই সুরক্ষিত নয়।‌‌ দুঃখজনকভাবে আমাদের বিশ্ব দেখিয়েছে যে, কোনও শহর, কোনও দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত থাকতে পারে না। বিশেষ গোয়েন্দা সংস্থাগুলো রাশিয়াকে রক্ষায় অক্লান্ত পরিশ্রম করছে।

তিনি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই একটি চলমান প্রক্রিয়া। যার জন্য পূর্ণ মাত্রায় আন্তর্জাতিক সহযোগিতার প্রয়োজন। কিন্তু আপনি দেখতে পাচ্ছেন, বর্তমানের সবচেয়ে তীব্র সংঘাতপূর্ণ সময়ে এই ধরনের সহযোগিতা কোনোভাবেই পাওয়া যাচ্ছে না।

error: কপি হবে না!