ads

রবিবার , ১০ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

তালাত মাহমুদ ছিলেন সমকালীন সাংবাদিকতার অগ্রপথিক : শেরপুর প্রেসক্লাবের স্মরণসভায় বক্তারা

স্টাফ রিপোর্টার
মার্চ ১০, ২০২৪ ১০:১৩ অপরাহ্ণ

তালাত মাহমুদ ছিলেন বহুমুখি প্রতিভাধর ব্যক্তিত্ব। তিনি একাধারে ছিলেন সমকালীন সাংবাদিকতার অগ্রপথিক, অনুসন্ধানি সাংবাদিক-কলামিস্ট, কবি ও গীতিকার। প্রেম ও সৌন্দর্যের পাশাপাশি তার কবিতায় উঠে এসেছে চেতনা ও দ্রোহ। তিনি সাংবাদিক ও সাহিত্যিকের পাশাপাশি একজন সফল সংগঠক ছিলেন। কাজেই তার মৃত্যুতে শেরপুর-জামালপুর অঞ্চলের সাহিত্য ও সাংবাদিকতা অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে-সদ্য প্রয়াত বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট ও কবি তালাত মাহমুদ সম্পর্কে এমন কথা বলেছেন শেরপুরের সাংবাদিক নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিক ও সাহিত্যিকরা। ১০ মার্চ রবিবার সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব ভবনে আয়োজিত স্মরণসভায় তার সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে ওই কথা বলেন তারা।

Shamol Bangla Ads

প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাধারন সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজা ও সাবিহা জামান শাপলা, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এস এম শহিদুল ইসলাম ও আসাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ্র বিল্টু, ফজলুল করিম সুরুজ, মাসুদ হাসান বাদল, হারুনুর রশিদ, জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, প্রেসক্লাব নেতা মারুফুর রহমান ফকির, আল আমিন আলিম, কবি আরিফ হাসান, কবি-সাংবাদিক হাফিজুর রহমান লাভলু, কবি মোস্তাফিজুল হক, কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ, কবি রবিউল ইসলাম, কবি আশরাফ আলী চারু, সাংবাদিক সুমন দে, তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মনির, কামরুজ্জামান বাদল, কবি আজাদ সরকার, কবি হানজালা, প্রয়াত কবি পুত্র ইলহাম প্রমুখ।

ওইসময় কবি পুত্র ইলহামের বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয় একটি ব্যবসায়ী পরিবারের কাছে প্রয়াত তালাত মাহমুদের পাওনা টাকা উদ্ধার, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অর্থিক সহায়তা প্রদান এবং তার অপ্রকাশিত সাহিত্য সৃষ্টি প্রকাশে সার্বিক সহায়তার প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিক নেতারা।

Shamol Bangla Ads

এছাড়া সভায় প্রেসক্লাব সভাপতি তার সম্পাদনায় প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল শ্যামলবাংলা২৪ডটকমের একাদশ বর্ষপূর্তিতে প্রয়াত তালাত মাহমুদসহ ৩ জনকে মরণোত্তর সম্মাননা প্রদানের ঘোষণা দেন।

error: কপি হবে না!