ads

শনিবার , ২ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ইনস্টাগ্রাম অ্যাপ ছাড়াই দেখা যাবে রিলস

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ২, ২০২৪ ২:২২ অপরাহ্ণ

রিলস দেখার ক্ষেত্রে ইনস্টাগ্রাম এখনও সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। শর্ট ভিডিও কন্টেন্ট প্লাটফর্ম ইনস্টাগ্রামে রিলসের জনপ্রিয়তাও তুঙ্গে। তবে ইনস্টাগ্রাম এখন আরও ব্যবহারকারী আকৃষ্ট করার জন্য নতুন পন্থানির্ভর হতে শুরু করেছে। এজন্য পরীক্ষা-নিরিক্ষাও চালাতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

Shamol Bangla Ads

সম্প্রতি এক প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্টাগ্রাম নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে। অনেক আইওএস ব্যবহারকারীর ইনস্টাগ্রাম অ্যাপ নেই। তারা যদি রিলস দেখতে চায় তাহলে ওয়েব ব্রাউজারের ওপর আর নির্ভর করতে হবে না। অ্যাপের নেটিভ ইন্টারফেসেই তা করা সম্ভব। এখন পুরো অ্যাপ ডাউনলোড না করেই তা অ্যাকসেস করা যাবে। মূলত ব্যবহারকারীরা যাতে নির্দিষ্ট কাজ সম্পন্ন করতে পারেন, তার জন্যই এই ফিচারটি ডিজাইন করতে হবে। আর এই নির্দিষ্ট কাজগুলির মধ্যে অন্যতম হলো-দ্রুত এবং সহজে পেমেন্ট করা কিংবা বাইক ভাড়া দেওয়া ইত্যাদি।

প্রতিবেদন অনুসারে, নিজেদের অ্যাপ ভার্সন ৩১৯.০.২-এ অ্যাপ ক্লিপ যোগ করেছে ইনস্টাগ্রাম। যা আপাতত টেস্টফ্লাইটের মাধ্যমে বিটা টেস্টাররা পাচ্ছেন। যেসব ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নেই, তারা আইমেসেজ বা অন্যান্য অ্যাপের মাধ্যমে শেয়ার করা রিলের একটি লিঙ্কে ক্লিক করে অ্যাপ ক্লিপটি ট্রিগার করতে পারেন।

Shamol Bangla Ads

ইনস্টাগ্রাম অ্যাপের নেটিভ ইউআই-এ রিল দেখার অনুমতি দেয় অ্যাপ ক্লিপ। শুধু তাই নয়, অন্যান্য জনপ্রিয় ভিডিও স্ক্রল করা এবং অন্যদের সঙ্গে শেয়ার করারও অনুমতি দেয় নতুন এই ফিচারটি।

error: কপি হবে না!