ads

বৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ময়মনসিংহে উৎসবমুখর পরিবেশে আইবি’র নির্বাচন সম্পন্ন

নজরুল ইসলাম, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ

দেশের মেধাবীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) নির্বাচন-২০২৩ (মেয়াদ- ২০২৩ ও ২০২৪) নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নগরীর পাটগুদামে আইইবি ময়মনসিংহ কেন্দ্রে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী’ প্রকৌশলীদের অংশপ্রহণের মাধ্যমে উৎসবমূখর হয়ে উঠে এ নির্বাচন। এবার গঠিত হয়েছে সরকারদলীয় দুটি প্যানেল। একটি প্রকৌ. আ. সবুর-মঞ্জু প্যানেল এবং অপরটি হলো- প্রকৌ. ড. নজরুল-মামুন ।

Shamol Bangla Ads

গণপূর্ত অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী এ.কে.এম কামরুজ্জামান জানান, আইইবি ময়মনসিংহ কেন্দ্রে ২৬০জন ভোটারের মধ্যে ১৮৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা
পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। ভোট গ্রহনের পরপরই গণনা শুরু হয়।

অধ্যাপক প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ জানান, আইইবি ময়মনসিংহ কেন্দ্রের একটি মাত্র প্যানেল মনোনয়ণপত্র দাখিল করায় এই কেন্দ্রের কমিটি নির্বাচনের প্রয়োজন পড়েনি। কেন্দ্রীয় নির্বাচন কমিটি সময়মত এই কমিটি ঘোষণা করবেন।
ভোট দেতে আসা এলজিইডি ময়মসনসিংহের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান জানান, অত্যন্ত আনন্দঘণ ও উৎসবমূখর পরিবেশে আইইবি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Shamol Bangla Ads

আইইবি ময়মনসিংহ কেন্দ্রে নির্বাচন পরিচালনায় ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন অধ্যাপক প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ, গণপূর্ত অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী এ.কে.এম কামরুজ্জামান, প্রকৌশলী জি.এম আফাজ উদ্দিন, প্রকৌশলী মোঃ হাসেম ও প্রকৌশলী আবুল কালাম আজাদ।

১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় আইইবি। দেশের মেধাবী সন্তানদের প্রতিষ্ঠান এটি। আইইবির লক্ষ্য উন্নত জগত গঠন ও প্রকৌশলীদের চাকরিসহ সার্বিক সমস্যা সমাধান করা।

error: কপি হবে না!