ads

শনিবার , ২১ জানুয়ারি ২০২৩ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শ্রীবরদীতে ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ২১, ২০২৩ ৭:৪৬ অপরাহ্ণ

শেরপুরে ৪ হাত ও ৪ পা বিশিষ্ট অদ্ভূত এক নবজাতক শিশু জন্মগ্রহণ করেছে। ২০ জানুয়ারি শুক্রবার জেলা সদর হাসপাতালে ওই শিশুর জন্ম দেন হোসনে আরা বেগম (২৬) নামে এক নারী। ২১ জানুয়ারি শনিবার সকালে ওই শিশুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

Shamol Bangla Ads

জানা গেছে, হোসনে আরা বেগম শ্রীবরদী উপজেলার গিলাগাছা গ্রামের রফিক মিয়ার স্ত্রী। হোসনে আরা বেগমের একটি কন্যা সন্তান রয়েছে। এটি তার দ্বিতীয় ছেলে সন্তান এবং প্রসূতি হোসনে আরা বেগম সুস্থ রয়েছেন।

জেলা সদর হাসপাতালের চিকিৎসাকরা জানান, ওই অদ্ভূত নবজাতক শিশু সুস্থ রয়েছে। তবে তার শরীরের স্বাভাবিক গঠন ফিরিয়ে আনতে সার্জারী প্রয়োজন হওয়ায় শনিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নবজাতক দেখতে আসা আমিনা খাতুন বলেন, আমার এক বান্ধবীর কাছ থেকে শুনে দেখতে আসলাম, এসে দেখি অদ্ভূত এক শিশু। ৪ হাত ও ৪ পা। আমি জীবনেও এমন শিশু দেখিনি।

Shamol Bangla Ads

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. খাইরুল কবির সুমন বলেন, গর্ভকালীন সময়ে চিকিৎসকের পরামর্শ ব্যতীত উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক ওষুধ সেবন অথবা পিল সেবন করলে এ ধরনের জন্মগত ত্রুটি হতে পারে। এছাড়া জিনগত কারণেও হতে পারে। তবে শিশুটিকে অস্ত্রোপচার করলে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে। এখন পর্যন্ত প্রসূতি সুস্থ আছে বলে জানান তিনি।

error: কপি হবে না!