ads

শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে চেম্বার অব কর্মাসের মাসব্যাপী বাণিজ্যমেলার উদ্বোধন

জুবাইদুল ইসলাম
জানুয়ারি ১৪, ২০২৩ ৩:৪১ অপরাহ্ণ

শেরপুরে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। ১৩ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে ফিতা কেটে মাসব্যাপী ওই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

Shamol Bangla Ads

এ উপলক্ষে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশনের সভাপতিত্বে মেলা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওইসময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিউর রহমান আতিক বলেন, আমরা সুষ্ঠু ও সুন্দর বিনোদনের মাধ্যমে শেরপুরটাকে সামনের দিকে এগিয়ে নিতে যেতে চাই। এবারের মেলায় জেলা ব্র্যান্ডিং তুলশীমালাসহ নানা উপকরণ তুলে ধরা হচ্ছে। এজন্য করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন পরে হওয়ায় এ মেলায় মানুষের ঢল নেমেছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল। অনুষ্ঠান সঞ্চালনা করেন চেম্বারের পরিচালক অজয় চক্রবর্তী জয়।

Shamol Bangla Ads

ওইসময় শেরপুর জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন ও মিনহাজ উদ্দিন মিনাল, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মো. আরিফ হোসেনসহ চেম্বারের পরিচালকগণ, আওয়ামী লীগ নেতা মো. আনিসুর রহমান, এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, ডা. এমএম বারেক তোতা, ডা. এটিএম মামুন জোশ, আলহাজ¦ মো. দুলাল মিয়া, মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, শামীম হোসেন, অধ্যক্ষ গোলাম হাসান সুজন, বিনয় কুমার সাহা, বেলাল হোসেন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাসানী, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, মেলা পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও উদ্যোক্তাগণসহ বিপুল সংখ্যক দর্শনার্থী উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরই বর্ণাঢ্য আতশবাজি উৎসব মেলা প্রাঙ্গণকে মাতিয়ে তোলে। মাসব্যাপী এ বাণিজ্য মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের বিভিন্ন স্টল, দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানির প্যাভিলিয়ন, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস ও খাবারের দোকানসহ জমজমাট আয়োজন, যা দর্শনার্থীদের নজর কাড়ছে। এবারের মেলায় বেশ ভিন্নতা এসেছে। ডিজিটাল নাগরদোলা, ইলেকট্রিক নৌকা, ডিজিটাল ট্রেনসহ শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস।

এছাড়াও দর্শণার্থীদের সুবিধার্থে মেলা প্রাঙ্গণে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও শৌচাগার। মেলা ঘিরে পুরো মাঠকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। নান্দনিক সাজ, রঙিন আলোর পানির ফোয়ারায় সাজিয়ে তোলা হয় মেলা প্রাঙ্গণ। মেলার প্রধান ফটক নির্মিত হয়েছে রাজকীয় আদলে। উদ্বোধনী দিনেই মেলা চত্বরে দর্শনার্থী ও ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

error: কপি হবে না!